সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দিনেদুপুরে অস্ত্র হাতে মাঠ দখলে মাদ্রাসার শিক্ষক ও মসজিদের ইমাম

ফুয়াদ মোহাম্মদ সবুজ, চট্টগ্রাম: / ৩০১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:২৫ অপরাহ্ণ

 

দিনেদুপুরে অস্ত্র হাতে ব্যক্তির নাম আব্দুল মাবুদ। শিক্ষক হিশেবে কর্মরত আছেন কালারমার ছড়া আঁধারঘোনা শাহ মজিদিয়া বালিকা দাখিল মাদ্রাসায়। কিন্তু শিক্ষার আলোয় যার সমাজ আলোকিত করার কথা সে জাতির মেরুদণ্ডই অস্ত্র হাতে জমি জবরদখলে নেমেছে প্রকাশ্যে দিবালোকে। শুধু তা-ই নয়, ছবিতে থাকা লাল বৃত্তের ২য় জনও সাতকানিয়া গারাংগিয়া এলাকার এক মসজিদের ইমাম ও খতিব আজিজুল হক নামে মুখোশধারী এক লোকও অবৈধভাবে জমি দখলে নিতে লবণ মাঠে যান।

গত ৩১ জানুয়ারি মহেশখালী হোয়ানকে একদল সন্ত্রাসীগুষ্টি নিয়ে অনেকটা ফিল্মি স্টাইলে বানিয়াকাটা এলাকার এক বৃদ্ধার জমি জবরদখলে নিতে যান তিনি। মহেশখালী থানায় দায়ের করা একটি অভিযোগ সূত্রে এ তথ্য জানা যায়। অভিযোগে উল্লেখ করা হয়- খরিদা স্বত্বে মৃত মুহাম্মদ আলীর হোয়ানক আমাবস্যাখালী মৌজার ৫১নং বিএস খতিয়ানের ১২২৬ ও ১২৩৩ নং দাগের ১দশমিক ২৬ একর জমি কৃষি জমি রয়েছে।

দীর্ঘ সময় বিভিন্ন চাষাদের বর্গা দিয়ে ভোগদখল করে আসছিলেন মৃত মুহাম্মদ আলীর স্ত্রী শিরিন আখতার। সম্প্রতি লবণের ভরা মৌসুমে চাষারা ওই জমি বর্গা নিয়ে চাষাবাদ শুরু করলে খোরসাপাড়ার দখলদার আব্দুল মাবুদ ও তাঁর ভাইসহ কয়েকজন মিলে নানা টালবাহানার মাধ্যমে অসহায় শিরিন আখতারকে নানাভাবে হুমকিসহ হয়রানি করে আসছে। গত ৩১ জানুয়ারি দুপুর আড়াইটার দিকে অস্ত্রশস্ত্র নিয়ে আব্দুল মাবুদের নেতৃত্বে একদল সন্ত্রাসী লবণ মাঠে হামলা চালিয়ে প্রায় ৩ লাখ টাকার মাঠে বিছানো পলিথিন নষ্ট করে ফেলে।

অভিযোগকারী অসহায় বৃদ্ধা শিরিন আখতার জানান- আব্দুল মাবুদ গংদের সাথে স্থানীয় ও প্রশাসনিকভাবে আমাদের একাধিকবার বৈঠক হয়েছে। কিন্তু কোথাও বা কারও বিচার মানতে রাজি নন তাঁরা। তাদের কথা হলো- বিচার মেনে কিন্তু তালগাছ তাদের হতে হবে। অনেকটা মগেরমুলুক স্টাইলের চাওয়া। আমি তাদের বিরুদ্ধে লড়াই করে আর পারছি না। সব কাগজপত্র ঠিক থাকার পরও এ সমাজে সুষ্ঠুভাবে চারটে ডালভাতও কি খেতে পারবা না আমরা? দ্রুত এর সমাধান চাই আমি।


মহেশখালী থানায় দায়ের করা অভিযোগে হোয়ানক খোরসাপাড়ার দখলদার আব্দুল মাবুদ ছাড়াও তাঁর ভাই শাহাদাত হোসেন, আজিজুল হক, মো: ঈসমাইল, মুহাম্মদ গিয়াসউদ্দিন ও হাবিবুর রহমান ও রাহামত উল্লাহসহ বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন মহেশখালী থানার অফিসার ইন-চার্জ সুকান্ত চক্রবর্তী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!