শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ার মেঘদাইরে ৮ মাস ধরে পানিতে ভাসে গণ শৌচাগারটি- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩২২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯, ৩:০৩ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার,কচুয়াঃ
পাবলিক টয়লেট সর্বসাধারণের ব্যবহারের জন্য,কিন্তু টয়লেটটি যদি বছরের প্রায় ৮ মাসেই পানিতে ভাসে তাহলে সর্বসাধারণ ব্যবহার করবে কি করে। তেমনি চাঁদপুরের কচুয়া উপজেলার মেঘদাইর বাজার সংলগ্ন পাবলিক টয়লেটটি।
২০১৮ সালে ২ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে মেঘদাইর বাজারের রাস্তা থেকে প্রায় ১০০ গজ দূরে তৈরি করা হয় এই পাবলিক টয়লেটটি । পাবলিক টয়লেটে ব্যবহারে যাতায়াতের জন্য নির্মাণ করা হয়নি রাস্তা, তাই বছরের প্রায় ৮ মাসেই পানিতে ভাসে টয়লেটটি। বর্তমানে বাজার অনেক দূরে পাবলিক টয়লেটটি নির্মান করায় বাজার ব্যবসায়ীরা এ টয়লেটটি ব্যবহার করতে অনিহা প্রকাশ করেন। এতে চরম ভোগান্তিতে পোহাতে হচ্ছে বাজার মুখিব্যবসায়ী ও ক্রেতাদের।
ওই বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, এই টয়লেটটি বেশির ভাগ সময়েই পানিতে থাকে, টয়লেটে আসা যাওয়া করার জন্য কোন রাস্তা না থাকায় আমরা টয়লেটটি ব্যবহার করতে পারছিনা। টয়লেট ব্যবহার করার জন্য আমাদের বিভিন্ন বাড়িতে যেতে হয় এবং মানুষের বিভিন্ন ধরনের কথা শুনতে হয়। তাই অতিদ্রæত টয়লেটে যাতায়াতের জন্য রাস্তা নির্মাণ করা অতিব জরুরি বলে তারা দাবী করেন।
টয়লেট নির্মান উদ্যোক্তা মো. বাবুল মুন্সী বলেন, আমার টয়লেট তৈরি করে দেয়ার কথা আমি টয়লেট তৈরি করে দিয়েছি, রাস্তা তৈরি করার কাজ আমার নয়।

কচুয়া: কচুয়ার মেঘদাইর বাজার সংলগ্ন অকেজো পাবলিক টয়লেট।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!