বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চট্টগ্রামে এই প্রথম করোনায় শনাক্ত হলো ৬৭ বছরের বৃদ্ধ – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৩১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০, ৫:২৮ অপরাহ্ণ

চট্রগ্রাম ব্যুরো :
চট্টগ্রামএই প্রথম শনাক্ত হলো রোনাভাইরাসে আক্রান্ত রোগী। চট্টগ্রামের সিভিল সার্জন এ কথা নিশ্চিত করেছেন।

ওই ব্যক্তি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। পরে তার রক্তের নমুনা চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানোর পর শুক্রবার (৩ এপ্রিল) ওই রোগীর করোনা রিপোর্ট ‘পজিটিভ’ আসে।

আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে করোনা ওর্য়াডে ভর্তি হওয়া রোগী করোনা ভাইরাসে সংক্রামিত, মজিবুল হক-(৬৭),পিতা- মৃত রুস্তম আলী,দামপাড়া ১নং গলি চকবাজার,চট্টগ্রাম । তিনি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন, বর্তমানে অবসর জীবন যাপন করছিলেন। ওই ব্যক্তি বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি সাংবাদিকদের জানান, ‘উনার কোন বিদেশফেরত হিস্ট্রি নাই এবং বিদেশ ফেরত কারও সংস্পর্শেও আসেন নাই। বাসার বাইরেও যান নাই। উনি শ্বাসকষ্টের পুরানো রোগী। পাশাপাশি প্রেসার ও ডায়াবেটিসের সমস্যা ছিল। গতকাল শ্বাসকষ্ট বেশি হওয়ায় জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। স্যাম্পল পাঠানোর পর আজকে পরীক্ষা করার পর করোনা পজিটিভ আসে। তবে এখন তিনি আগের চেয়ে ভালো আছেন।

এর সাথে যোগ করে তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত এর বাইরে অন্য কোন হিস্ট্রি পাওয়া যায়নি। যা পেয়েছি এটুকুই। তবে আমাদের ঢাকা থেকে একটা টিম আসবে, তখন এ নিয়ে আরও তদন্ত করবে।’

জানা গেছে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে দামপাড়ার ওই রোগী এ ব্যাপারে একাধিক চিকিৎসকেরও শরণাপন্ন হয়েছিলেন বলে জানা গেছে। বর্তমানে ওই চিকিৎসকদের খোঁজ নিচ্ছেন সিভিল সার্জন কার্যালয়ের কর্মীরা।

গত বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম থেকে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। সকলের করোনা নেগেটিভ এসেছে বলে জানিয়েছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!