শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রাম আলোর মুখ দেখতে বসছে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল শতাধিক এতিম শিশুদের ইফতার দিলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মহান স্বাধীনতা দিবসে পলি বাংলাদেশের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

প্রশাসনের নিষেধাজ্ঞা থাকার পর ও নবাবপুরে বালু উত্তোলন চলছেই- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩২৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯, ৩:৫১ অপরাহ্ণ

সোনাগাজী প্রতিনিধি :-

অবৈধভাবে বালু উত্তোলন করা হলে নদী ভাঙ্গন রোধ করা যায় না। এই কারনে প্রশাসন প্রতিনিয়তই বালু উত্তোলনে নিষেধাজ্ঞা বলবত থাকলেও তোয়াক্কা করছে না কেউ। কিন্তু কিছু অসাধুব্যক্তি নিজের আখের গোছানোর জন্য প্রশাসনকে ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে যাচ্ছে। নদীর পাড়ে যারা বসবাস করছে তারা সকলে দস্যুদের হাতে জিম্মি নাম প্রকাশের অনিচ্ছুক এক মহিলা বলেন- আমাদের কথা কে শুনেন এখন যে আপনাদের সাথে কথা বলছি এটা জানতে পারলে রাত্রে হামলা করবে আমাদের ঘরে। এলাকাবাসী মনে করছেন প্রশাসন ও তাদের দাপটে নিয়ন্ত্রনে, না হলে এই দুষ্টচক্র এমন ক্ষমতা দেখায় কেমনে। মজুপুর ঘাট (মমতাজ মিয়ার হাট), আদর্শ গ্রাম, এই দুইটি স্পটে সরেজমিনে দেখা যায় অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন চলছে অভিরাম। বালু তোলা নিয়ে জানতে চাইলে মজুপুর ঘাটের স্বত্বাধীকারী শাহাদাত মুঠোফোনে বলেন- ইয়াবা, গাঁজার ব্যবসা যারা করতেছে তা আপনারা দেখেননা। আমি নাহয় একটু বালু তুলছি সেটাই আপনাদের নজর পড়ে গেলো। যে জায়গায় বালি ভরাট হচ্ছে সেই জায়গার মালিক জানায় আামার জায়গায় ৩০হাজার সেফটি বালু লাগবে। তবে আমার সাথে ১ সেফটি বালু ৭টাকা। করে দেওয়ার সিদ্ধান্ত হয়।

আদর্শ গ্রামে বিএনপির সন্ত্রাসী হাতকাটা জাকির সহ, আ’লীগ নেতা সফি উল্লাহ, কালা মিয়া (হত্যা মামলার আসামী), পূর্বে তাদের বিরুদ্ধে চাঁদাবাজি সহ অনেক অভিযোগ রয়েছে। নেছার উদ্দিন টিপুর নেতৃত্বে বালু উত্তোলন করছে। টিপু মুঠোফোনে বলেন আমি কোন বালু ব্যবসায়ী নয়, আমার ভাতিজার জায়গাটা ভরাটের জন্য আমার খতিয়ানের অন্তর্ভুক্ত জায়গা থেকে বালু উত্তোলন করছি। যদিও ভুমি আমার হয় তবুও আমি জানি এটিও অবৈধ, তবে আপনারা এসেছেন আজ থেকে আমি আর বালু উত্তোলন করবোনা।

বালু উত্তোলন সম্পর্কে জানতে চাইলে সেলিম মেম্বার জানান, কুচক্রিমহল অবৈধভাবে বালু তুলছে। যা আমাদের এলাকা যেকোন মহুর্তে ভাঙ্গনের কবলে পড়তে পারে।
সোনাগাজী উপজেলা যুবলীগ নেতা ওমর ফারুক রুবেল বলেন- ডিসি অফিসের অনুমতি না নিয়ে তারা অবৈধভাবে বালু উত্তোলন করছে। এতে আমাদের এলাকায় যেকোন মুহুর্তে ভাঙ্গনের কবলে পড়তে পারে।
৯নং নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন- আমার জানা মতে আমাদের এলাকায় কোন বালুমহল নেই তারা অবৈধভাবে বালু উত্তোলন করছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!