মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারে রংমিস্ত্রি সাজ্জাদ হত্যা, প্রধান আসামী ক্রিম আলামিন গ্রেফতার ফরিদপুরে রেলমন্ত্রীকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত দেশের চাহিদা মিটিয়েও পাঁচবিবির সজনে ডাঁটা রপ্তানী হচ্ছে মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে পাঁচবিবিতে ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু বিরামপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র জমা অটোরিক্সা চাকল মাসুদ রানা (৩৫) হত্যা মামলার মূল রহস্য উদঘাটন ও মূল আসামী সনাক্তপূর্বক গ্রেফতার উপজেলা নির্বাচন প্রথম ধাপে ১৮৯১ মনোনয়ন পত্র দাখিল দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ ঈদ ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শিখা মিরসরাইয়ে এসএসসি ‘৯৭ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত ৫ সহস্রাধিক নেতাকর্মী ও সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মীরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ জনের মনোনয়ন পত্র দাখিল শাহরাস্তিতে এক যুবকের পায়ু পথে ঢুকে যায় ডাব, অস্র পাচারে উদ্ধার আজ পহেলা বৈশাখ ১৪৩১ সীতাকুণ্ডে পহেলা বৈশাখ উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাপাহারে খাদ্য গুদামে সরাসরি ধান ক্রয়ের লক্ষে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৫৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯, ১১:২৮ পূর্বাহ্ণ


সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধি: চলতি আমন মৌসুমে সরকারি খাদ্য গুদামে সরাসরি ধান ক্রয়ের লক্ষে নওগাঁর সাপাহারে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এ লটারি প্রক্রিয়া সম্পন্ন হয়।
এবারে ৬ ইউনিয়নে ১২৪২ মেট্রিক টন আমন ধান ক্রয় করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, নার্গিস সরকার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মুজিবুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: শওকত জামিল প্রধান, সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা প্রমুখ।
সদর ইউনিয়নে বড় আকারের ২৭ জন, মাঝারি আকারের ৪১ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ৬৮ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।
তিলনা ইউনিয়নে বড় আকারের ৪১ জন, মাঝারি আকারের ৬২ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১০৪ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।
শিরন্টি ইউনিয়নে বড় আকারের ৩৮ জন, মাঝারি আকারের ৫৭ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ৯৫ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।
গোয়ালা ইউনিয়নে বড় আকারের ৫৪ জন, মাঝারি আকারের ৮২ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১৩৭ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।
পাতাড়ী ইউনিয়নে বড় আকারের ৪৯ জন, মাঝারি আকারের ৫৯ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১০০ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।
আইহাই ইউনিয়নে বড় আকারের ৪৭ জন, মাঝারি আকারের ৭১ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১১৯ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।
নির্বাচিত কৃষকগণ প্রত্যেকে ২৬ টাকা দরে ১ হাজার কেজি ধান সরাসরি সরকারি খাদ্য গুদামে সরবরাহ করতে পারবেন।
এ সময় সেখানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসার সহ কৃষকগণ উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!