শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক ফরিদপুর শেখ হাসিনার সাবদেশ প্রত্যাবর্তন দিবন পালন স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে যুবলীগের নেতা সবুজ এর শুভেচ্ছা  কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সীতাকুণ্ডে শিকারীদের পাতানো ফাঁদ থেকে ছুঁটে আসা একটি চিত্রা হরিণ উদ্ধার

আবদুল মামুন, সীতাকুণ্ড / ৮৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ৫:১৯ অপরাহ্ণ

 

চট্টগ্রামের সীতাকুণ্ডে এক মাসের ব্যবধানে আরো একটি চিত্রা হরিণ উদ্ধার করেছে উপকূলীয় বন বিভাগ। শুক্রবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার ১নং সৈয়দপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ পশ্চিম বাকখালী মধ্যেরধারী এলাকার উপকূলীয় বনে শিকারীদের ফাঁদে আটকা পড়া থেকে ছুঁটে লোকালয়ে আসা একটি চিত্রা হরিণ উদ্ধার করে বাকখালী বিট অফিস। উদ্ধারকৃত হরিণকে উপজেলা প্রাণী সম্পদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বন বিভাগ সূত্রে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে উপকূলীয় কেওড়া বন থেকে একটি চিত্রা হরিণ লোকালয়ে দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দা সোহরাব হোসেন বাকখালী বিট অফিসকে সংবাদ দেন। তাৎক্ষণিক সংবাদ পেয়ে বাকখালী বিট অফিসে কর্মরত বন বিভাগের লোকজন হরিণটিকে উদ্ধার কে উপজেলা প্রাণী সম্পদ হাসপাতালে নিয়ে যায়। হরিণটির ওজন প্রায় ১৫ কেজি বলে ধারণা করা হয়। মূলত কেওড়া ফল খেতে আসলে শিকারীদের পাতানো ফাঁদে আটকে যায় হরিণটি। ফাঁদ থেকে ছুঁটে লোকালয়ে চলে আসলে কতগুলো কুকুর হরিণটি কে আক্রমণ করে। স্থানীয় বাসিন্দা সোহরাব হোসেন বলেন, সকালে একটি হরিণ কে লোকালয়ে কতগুলো কুকুর আক্রমণ করেছে, আমি কুকুরগুলো কে ধাওয়া দিয়ে হরিণটি কে উদ্ধার করে বাকখালী বিট অফিস কে খবর দি।
এবিষয়ে বাকখালী বিটে কর্মরত জুয়েল বলেন, মুঠোফোনের মাধ্যমে সংবাদ পেয়ে লোকালয় থেকে একটি হরিণ আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ তাহমিনা আরজু বলেন, বন বিভাগের লোকজন আহত অবস্থান একটি হরিণ নিয়ে আসেন। আমরা তার সুচিকিৎসা দিয়েছি।
উল্লেখ্য যে, গত ৪ মার্চ সৈয়দপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ বগাচতর এলাকার উপকূলীয় বনে শিকারীদের ফাঁদে আটকা পড়া অবস্থায় দুইটি চিত্রা হরিণ উদ্ধার করে বগাচতর বিট অফিস। উদ্ধারকৃত হরিণদ্বয়ের মধ্যে একটি হরিণ ঘটনাস্থলে মারা যায়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!