বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেনঃ হাইকোর্ট অভিযোগ এনে সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নিলেন ইকবাল নগর রমনীর সাথে যুক্ত হলেন গৌতম সাহা কমলনগর ও রামগতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অধিক নিরাপত্তা ব্যবস্থা জয়পুরহাটে চাকুরির প্রলোভন দেখিয়ে ২৪ লক্ষ টাকা আত্মসাৎ, দম্পতি গ্রেফতার প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাদিয়া নূর (তনু) নির্বাচনী প্রচারণায় গণসংযোগ করছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওলাদ আলী রেজা সিলেটে হযরত শাহজালাল (রহ:) এর বার্ষিক ওরস মোবারক উপলক্ষে ‘লাকড়ি তোড়া’ উৎসব সম্পন্ন পাঁচবিবিতে কম্বাইন্ড হারভেস্টার পেলেন ৩জন কৃষক চেয়ারম্যান প্রার্থী ফয়েজ আহম্মেদ স্বপনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় কচুয়ায় নেতাকর্মীদের উচ্ছ্বাস উপজেলা পরিষদ নির্বাচন রংপুর মেট্রোপলিটন পুলিশের নিরাপত্তা ব্রিফিং হাজীগঞ্জে পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ৩ হাজীগঞ্জে সড়ক দুর্ঘটনায় কেড়ে নিলো বাবা ছেলের প্রাণ ছয় ইউপি চেয়ারম্যান মাঠে নেমে ভোট চাইছেন দোয়াত- কলমে ফরিদপুরে তীব্র দাবদাহে ১৬শত মুরগির মৃত্যু, পথে বসছে তরুণ উদ্যোক্তা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সমন্বিত চাষপ্রকল্প , হাঁস ও মাছ একসাথেই আলোর মূখ দেখবে বাংলাদেশ দেশরত্ন।

মিশুক বরিশাল থেকে / ৮৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৯ অপরাহ্ণ

হাঁস খাদ্রখাবে আর যে খাদ্র গ্রহনে পূর্বে পড়েযাবে নীচের তা এবং হাঁসে বিষ্ঠা মাছের খাদ্র হবে। এদিকে খাদ্র অপচয় হবে না, অন্যদিকে হাসে বিষ্ঠার কারনে পানিও নষ্ট হবে না।
মাননীয় প্রধানমন্ত্রীর বহুমুখী প্রকল্পের জানান দেয় মমতাময়ী জননী কৃষিবিদ , চাষাবাদ বিশেষজ্ঞ , মৎস্যবিদ , শ্রমজীবি সহ সকল বিভাগের বিজ্ঞান (প্রযুক্তি) বৃত্তিক গভেষক ।

বিশ্ববিবেক খ্যাঁত ইউরোপ সহ উন্নত দেশের যাদের আমরা মানবতার পেরিওয়ালা বলি , সে সব মানবতার পেরিওয়ালারা ৬০% প্রযুক্তির উদ্ভাবন করছে মানব হত্যাকে মূললক্ষ ধরে আর বাকী ৪০% অর্থনেতিক মুক্তির জন্য আর কখনো কখনো অর্থনেতিক মুক্তির মূল চালিকা শক্তিগুলোর উপর ভর করে বিশ্বে তাদের নিয়ন্তন ও কর্তৃত্ব করতে ব্যবহার করে, দিয়ে থাকে সেংশন এর পর সেংশন , এই সেংশনের জাঁতাকলে পৃষ্ঠ হয় বিশ্বে সকল নিম্ন আয়ের মানব। সে বিবেচনায় বলা যায় বিশ্ব মোড়লদের প্রযুক্তি উদ্ভাবন মানবতা শক্তি নয় বরং মানবতাকে কারাবন্দি করার নীতি মালা হিসেবে পরিগণ্য । তাদের প্রযুক্তির উদ্ভাবনী শক্তির ১০০% মজলুমের উপর জালিমের শোষণ হাতিয়ার হিসেবে প্রয়োগ হয় । বিশ্বের উন্নয়ত দেশগুলোর নেত্রীবৃন্দ যেখানে উন্নত প্রযুক্তিকে ব্যবহার করছেন মানবতার নিষ্পেষণ , দমন , শোষণ ও মানুষে মানুষে পেশীশক্তির শ্রেষ্ঠত্ব প্রদর্শনে । আর বিশ্বে এক প্রান্তে অতি ক্ষুদ্রদেশের প্রধানের দায়িত্বে আসীন হয়ে , বিশ্ব মনবতার রাহবারের পরিচয় দেয়ে যাচ্ছেন একের পর এক । এইতো সেই দিন
যে দেশটিকে ওনার পূর্ববর্তী সময়ে ( সরকারের মেয়াদে ) তলাবিহীন ঝুড়ি আখ্যা দিয়ে ছিল বিশ্ব দূর্নীতি ও অর্থনেতিক বিশ্লেষকরা। সে দেশ ও দেশে জনগন সহ বিশ্ব নেতৃবৃন্দকে মনবাতার কল্যানে প্রযুক্তির সুষ্ঠব্যবহারের উপদেশ এবং পথপ্রদর্শন করে যাচ্ছেন নিরবে নিভৃতে ।
বিশ্বের সে সব মানবতার ঠিকাদার গন নিজেদের চলারপথকে পরিবতর্ণ করে মানবতার মা, মমতাময়ী জননী , হাজার বছরের শ্রেষ্ঠ বাংঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু কন্যার নীতি ও আদর্শকে বিশ্বময় রুপ দিয়ে মানবতার প্রকৃত কল্যান করবে , এ আশা বিশ্বের জাতিন, ধর্ম , বর্ণ , গোত্র , আঞ্চলিকত্ব , নির্বিশেষে সবার সমস্বরে বোবা আর্তনাদ । বিশ্ব নেতৃবৃন্দ যেন তাদের অতীমাত্রার লালসায় ও নেত্রীত্ব ও কতৃত্বের মোহমুগ্ধ হয়ে বিশ্বকে ধ্বংসস্তূপে রুপান্তরিত করার আগেই মোহমুগ্ধতার নিরবিচ্ছিন্ন তন্দ্রা থেকে জাগ্রত হন ।
জ য় য় য় য় য় য় য় য় য় য়য় বাংলা
জ য় য় য় য় য় য় য় য় য় য়য় বঙ্গবন্ধু
জ য় য় য় য় য় য় য় য় য় য়য় বঙ্গকন্যা
জ য় য় য় য় য় য় য় য় য় য়য় দেশরত্ন
জ য় য় য় য় য় য় য় য় য় য়য় বিশ্বরত্ন
জ য় য় য় য় য় য় য়য় মমতাময়ী জননী

জ য় য় য় য় য় য় য় য় য় য় য়য় উচ্চ উৎপাদনী প্রযুক্তির গভেষক

জ য় য় য় য়য় বিশ্ব মানবতার রাহ্বারিনী

জ য় য় য় য় য় য় য় য়য় সোনারবাংলার জনকের , স্বপ্ন দত্তক প্রসূতির জয় ।

জ য় য়য় ৭১এর বিষফোড়ার রেড়িংসার্জন

জ য় য় য় য় য়য় বিশ্ববিখ্যাত প্রযুক্তি বিশেষজ্ঞ জনাব সজিব ওয়াজেদ জয় ভাইয়ের জয়

জ য় য় য় য় য় য়য় ব্রিটিশ কাউন্সিলরের গর্ভীত প্রসূতি শেখ রেহানা ছোট জননীর জয়।

জ য় য় য় য় য় য় য় য়য় বিশ্ব অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল আপার জয়

মডেরেটর,
বিশ্ববিখ্যাত প্রযুক্তি বিশেষজ্ঞ জয় ভাই সাপোর্টার্স গ্রুপ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!