সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পুণ্যস্নানের মধ্যদিয়ে শেষ হয়েছে সুন্দরবনের দুবলাচরের তিন দিনের রাসমেলা-দৈনিক বাংলার অধিকার

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১৬৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২, ১০:১৮ অপরাহ্ণ

৮ নভেম্বর মঙ্গলবার ভোরে সুর্য উঠার আগেই বঙ্গোপ
সাগরেরর লোনা জলে পাপ মোচনের আশায় স্নান করেন তীর্থযাত্রীরা। স্নান শেষে তীর্থযাত্রীরা নিজ নিজ গন্তবে ফিরতে শুরু করেছেন।
এর আগে রবি ও সোমবার দুবলার আলোরকোলের অস্হায়ী মন্দিরে অনুষ্ঠিত হয় রাস পুজার নানা আনুষ্ঠানিকতা। লাখো পর্যটক পুজারি পুর্ণ্যার্থী ও মৎস্যজিবীদের আনন্দ কোলাহলে মুখরিত হয় এ রাস উৎসব।ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে বনবিবি গঙ্গা দেবী সহ ৩৬ দেব-দেবীর বেদীতে পুষ্পার্ঘ্য প্রদান করেছেন পুজারি,পুর্ণার্থী ও মৎস্যজিবীরা। রাতব্যাপী জারি-সারি কির্তন শেষে সুর্যোদয়ের সঙ্গে সঙ্গে সুমুদ্রের প্রথম জোয়ারে পুর্ণ্যস্নান করেছেন পুর্ণ্যার্থীরা।
সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে হিন্দু ধর্মাবলম্বী অন্যতম রাস উৎসব। প্রায় শত বছর ধরে প্রতি কার্তিক মাসের ভরা পূর্ণিমার তিথিতে এ রাস উৎসব হয়ে আসছে দুবলার চরে। তবে করোনা ও প্রাকৃতিক দুর্যোগের কারণে গত কয়েক বছর ধরে শুধু রাসের পূজা ও স্নান হচ্ছে, বন্ধ রয়েছে মেলার আয়োজন। এবারও তাই হয়েছে।
.


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!