বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নরসিংদী জেলা সমিতি ইউ এস এ কর্তৃক মতবিনিময় সভায় অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জৈষ্ট উপজেলা নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’ কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফেনীতে এক পাগল বৃদ্ধকে সুস্থ জীবনে ফিরিয়ে এনেছে মানবিক পুলিশ আশিক- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৪৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৩১ আগস্ট, ২০২২, ১১:০৪ অপরাহ্ণ

সারা পৃথিবীতে হাজারো রয়েছে পরিস্থিতির শিকার ভারসাম্যহীন মানুষ। কিন্তু তাদের পিছনে সময় দিয়ে সুস্থ জীবনে ফিরিয়ে আনার মত কয়জনের মন-মানসিকতা আছে। আবার আরেকদিকে ভাল মনের মানুষ আছে বিধায় পৃথিবীটা অনেক সুন্দর। তাদের মধ্যে এক মানবিক তরুন পুলিশ সদস্য আশিক রহমান। বর্তমানে তিনি ফেনী পুলিশ বিভাগের ডিবিতে কর্মরত আছেন। সেই মানবিক পুলিশ কর্মকর্তার ফেইসবুক ওয়াল থেকে নেওয়া “আমি পাগল নই, পরিস্থিতির শিকার শিরোনামে একটি পোষ্ট সবার নজর কাড়ে। তারই ধারাবাহিকতা দৈনিক বাংলার অধিকার এর পেইজে হুবহু তুলে ধরা হল পাঠকদের উদ্দেশ্য।

আমি পাগল নই, পরিস্থিতির শিকার। এই কথা শুনার পর আমি বিস্ময় অবাক হই। মনে হলো একটু কথা বলার দরকার, যতক্ষন কথা বলছি ততক্ষণ আশ্চর্য হচ্ছি। ফেনী পুলিশ লাইনের গেইটের সামনে দিয়ে এই ভদ্রলোক কে মাঝে মাঝে অদ্ভুত ভঙ্গিতে হাঁটতে দেখি। পুলিশ লাইন কেন্টিন এর সামনে মাঝে মাঝে দাঁড়িয়ে থাকতে দেখি, কিন্তু কারো কাছে কিছুই চায় না, মানসিক ভারসাম্য মনে হলেও উনি খুব লাজুক প্রকৃতির মানুষ, কেউ নিজের থেকে কিছু খাওয়াতে চাইলে খায়। কথা বার্তায় খুব স্মার্ট শিক্ষিত মানুষ মনে হয় আমার কাছে। উনার পোষাকের অবস্থা খুবই খারাপ, ভাবলাম নতুন জামা কাপড় নিয়ে দিবো, দেরি করি নাই, ফেনী শহরের একটি দোকান থেকে লুঙ্গি, শার্ট, গামছা নিয়ে আসি। উনার শরীর যে পরিস্থিতি একা পক্ষে সম্ভব না পরিষ্কার করা, পুলিশ সদস্য মোঃ কাদের, পুলিশ লাইনে কর্মরত উনাকে ফোন করি সাথে চলে আসে বিস্তারিত বলি। সে সব কাজ বাদ দিয়ে এসে বলল সেবা করার সুযোগ সব সময় আসে না। কথা শুনে মনটা বড় হয়ে গেলো। সে বৃদ্ধকে নিয়ে যায় গোসল করাতে উনি বাইনা ধরে বসেছে আজ নয় অন্য দিন গোসল করাবো, ২০ মিনিট বুঝানোর পর রাজি হলো। এর মধ্যে হটাৎ আমাদের আরেক সহকর্মী সবুজ হাজির, কথা ছাড়াই মানবিক কাজে অংশগ্রহণ করে, মনে হলো একাই একশো, অনেক সহযোগীতা করেছে। আমাদের কেন্টিন আরেক ভাই মাসুম অনেক পরিচ্ছন্নতায় সহযোগিতার করেছে।

সে বৃদ্ধ মানুষটির নাম মোঃ সুমন মিয়া, পিতা মৃত মোশারফ হোসেন, চন্দনাইশ ৬ নং ওয়ার্ড চট্রগ্রাম। সেই বৃদ্ধ মানুষটি বাড়িতে থেকে বাহির হয়েছে প্রায় তিন বছর আগে, পরিবারের কারো সাথে কোনো যোগাযোগ নেই। সেই বৃদ্ধ সুমন মিয়া তার পরিবারের কাছে যেতে সকলের সহযোগিতা কামনা করছে। আমাদের চারিদিকে প্রাত্যহিক জীবনে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনাপ্রবাহ স্মৃতিশক্তি নষ্ট করে দেয়। ফলে একসময় সে পাগল হিসেবে পরিচিতি পায়। পরিবারের কাছে এই প্রিয় মানুষ পাগল নয়। কারো ভাই কারো বাবা, কারো সন্তান।

লেখকঃ পুলিশ সদস্য মোঃ আশিক রহমান, ডিবি, ফেনী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!