বুধবার, ০১ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে তৃষ্ণার্থদের শরবত পান করালেন মানবিক কন্যা শিখা মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম ৭ জানুয়ারি অনেক অপকর্ম করেছি, উপজেলা নির্বাচনে করব না: আ. লীগ নেতা পাঁচবিবিতে গাছের ডাল পড়ে পথচারীর মৃত্যু।। রাজারহাট উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনু্ষ্ঠিত জয়পুরহাটে গাঁজা ও নেশার ট্যাবলেটসহ গ্রেপ্তার-৫ তৃষ্ণার্তদের মাঝে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির শরবত বিতরণ জাবি ছাত্রদল নেতা নবীন’র শরবত বিতরণ সাভারে ডিপজল বৃহত্তম পাইকারি মার্কেটে পুরস্কার বিতরণ, মোটরসাইকেল পেয়ে খুশি পোশাক শ্রমিক বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজা সহ তিন জন আটক আইসিটি মামলা থেকে জামিন পেলেন নবীনগরের ৫ সাংবাদিক সোনাইমুড়ীতে তীব্র তাপদাহে শ্রমজীবী মানুষের পাশে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ মীরসরাইয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা কুড়িগ্রামে আড়াই বছর বয়সী শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার পাঁচবিবিতে অপহরণের অভিযোগে ৩ জন গ্রেফতার: অপহৃত উদ্ধার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বিনা পারিশ্রমিকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির গনিত বই সংশোধনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে খোলা চিঠি

মোঃ আতাউর রহমান সরকার / ৫১৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ণ

প্রতিবেদক মোঃ আতাউর রহমান সরকার: বিনা-পারিশ্রমিকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির গনিত বই সংশোধনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ফেসবুক ওয়ালে খোলা চিঠি লিখেছেন নবম দশম শ্রেণির রসায়ন বই লেখক ও সহযোগী অধ্যাপক বিদ্যুৎ কুমার রায়। গতকাল তার ফেসবুক ওয়ালে এই আবেদনটি জানিয়েছেন, তার আবেদন টি হুবহু তুলে ধরা হলো:

প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন।

১. মাননীয় প্রধানমন্ত্রী,
আপনি যদি ক্লাস সিক্স এবং সেভেনের গণিত বই সংশোধন করার দায়িত্ব আমাকে দেন তাহলে এই আজেবাজে বইটাকে আমি এত চমৎকারভাবে সংশোধন করব যাতে ক্লাস সিক্স এবং সেভেনের সকল ছাত্র অংকগুলো চমৎকারভাবে বুঝতে পারবে। আর এই বই পড়ার জন্য কোন প্রাইভেট কোচিং কিচ্ছু লাগবে না। আমি দেশের জন্য এই কাজ কোন টাকা ছাড়াই করে দিব। দিন রাত অক্লান্ত পরিশ্রম করে আমি এটা করব। শর্ত হলো টেক্সটবুক বোর্ড এটা ওয়েবসাইটে আপলোড করবে এবং সকল শিক্ষক ও ছাত্র ওয়েবসাইট থেকে এই সংশোধিত কপি ডাউনলোড করে নিবেন। বর্তমান ক্লাস সিক্স এবং সেভেনের গণিত বই এতটাই বাজে হয়েছে বুয়েট থেকে পাশ করার পরেও এই বইয়ের অনকগুলো পারতেছে না। সিক্স সেভেনের ক্লাসের শিক্ষকেরা এমন আচরণ করতেছে যে একটা সহজ অংক ক্লাসে করে দিচ্ছে এবং যেটা শিক্ষক পারতেছে না সেটা ছাত্রদের জন্য বাড়ির কাজ দিয়ে দিচ্ছে। ভয়ানক কাজ চলছে।

২. মাননীয় প্রধানমন্ত্রী,
আমাদের দেশে মাস্টার্স পাশ কোন ব্যক্তি যদি সিক্স সেভেনের কোন অংক না পারে তবে সেই ব্যক্তি মনে করে তার অংকে মেধা কম। আসলে কিন্তু তা নয়। বইয়ে যদি একটা অংক উদাহরণে করে দেওয়া হত এবং আরেকটি একই রকমের অংক করতে দেওয়া হতো তাহলে মাস্টার্স পাশ সবাই অন্তত সিক্স সেভেনের অংক পারত। আসলে বই লেখকের যে দোষ, কেউ তা বলে না। সবাই নিজের দোষ মনে করে যে সেই অংক পারতেছে না। লেখকরা আজে বাজে বই লিখে সাধারণ মানুষের কনফিডেন্স নষ্ট করে দিচ্ছে। আমি সকল মানুষের কনফিডেন্স বৃদ্ধি করার জন্য স্বেচ্ছায় এগিয়ে এসেছি।

৩. মাননীয় প্রধানমন্ত্রী,
আমি নবম দশম শ্রেণির রসায়ন পাঠ্যবই এর লেখক। আমি রসায়ন বইটাকে এত সহজ করে লিখেছি যে সারা দেশের সকল ছাত্র শিক্ষকের কাছে বইটা সহজ লেগেছে। ছাত্র ছাত্রী এই বই পড়ার পরে ভবিষ্যতে রসায়নে রিসার্স করতে চাচ্ছে। ভবিষ্যতে আইন্সটাইন, রাদারফোর্ড, বোর এদের মত বিজ্ঞানী হতে চাচ্ছে। আমি সাত লক্ষ টাকা খরচ করে এই বই লিখেছিলাম। বোর্ড ২৭ হাজার টাকা সম্মানি দিয়েছে। আমি টাকা পাবার জন্য বই লিখি নাই। গরীব অসহায় মানুষের কস্ট দূর করার জন্য রসায়ন পাঠ্যবই লিখেছিলাম।

৪. মাননীয় প্রধানমন্ত্রী
আমি এসএসসিতে অংকে/গণিতে লেটার পেয়েছি। রাজশাহী বিশ্ববিদ্যালয় এ গণিতে ৮০% এর উপরে মার্ক পেয়েছি। গণিত আমি খুব ভালো বুঝি। আমাকে যদি সিক্স এবং সেভেনের বই সংশোধনের দায়িত্ব দেওয়া হয় তাহলে দেশের অনেক কল্যান হবে। একজন দেশপ্রেমিক হিসেবে দেশের মানুষের কল্যাণ করার জন্য আমার এই আকুল আবেদন।

বিদ্যুৎ কুমার রায়
পিতা হরেন্দ্র নাথ রায়
মাতা রেখা রানি রায়
সহযোগী অধ্যাপক, রসায়ন
২২তম বিসিএস সাধারণ শিক্ষা।
এসএসসি ১৯৯০ দ্বিতীয় বিভাগ, ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ভাঙ্গুড়া, পাবনা।
এইচ এস সি ১৯৯২ দ্বিতীয় বিভাগ, হাজী জামাল উদ্দিন কলেজ, ভাঙ্গুড়া, পাবনা।
বিএসসি অনার্স রসায়ন, ১৯৯৬ প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্বর্নপদক প্রাপ্ত, রাজশাহী বিশ্ববিদ্যালয়
এম এস সি রসায়ন প্রথম শ্রেণিতে প্রথম, ১৯৯৭, বিশ্ববিদ্যালয় পুরস্কারপ্রাপ্ত, রাজশাহী বিশ্ববিদ্যালয়।
বর্তমান অফিসের ঠিকানাঃ
প্রোগ্রাম অফিসার(টিচার ট্রেনিং)
কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট
শিক্ষা মন্ত্রণালয়।
রুম নং ১১২০
লিফট ১০, প্রবাসী কল্যাণ ভবন, ৭১, ৭২ ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা।
মোবাইল ০১৭১৬৫৭৪৯৪৪
ইমেইল r.biddut@yahoo.com
এন আই ডি নম্বর: ৭৬২১৯০১৬২২৮২৩
ঢাকার বাসার ঠিকানাঃ
১৩/২৩ ছয় তলা ডানপাশে।
বেইলি স্কয়ার অফিসার্স কোয়ার্টার, রমনা, ঢাকা।
গ্রামের ঠিকানাঃ
গ্রামঃ উত্তর মেন্দা, পোঃ ভাঙ্গুড়া, থানা + পৌরসভা : ভাঙ্গুড়া, জেলাঃ পাবনা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!