শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

হাজীগঞ্জ থানায় বয়ষ্ক, শিশু, নারী ও মুক্তিযোদ্ধা বান্ধব হেল্প ডেস্ক- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৮৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:৫৩ অপরাহ্ণ

খালেকুজ্জামান শামীম : হাজীগঞ্জ থানা পুলিশের উদ্যেগে বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা বান্ধব হেল্প ডেস্ক চালু করা হয়েছে।
মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি ) চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম বার এর নির্দেশক্রমে হাজীগঞ্জ থানায় আগত সকল বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধাদের দ্রুত সেবা প্রদানের জন্য এবং পরামর্শ প্রদান ও আইনগত সহায়তা প্রদানের জন্য হাজীগঞ্জ থানায় হেল্প ডেস্ক চালু হয়েছে।
এসময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন ফিতা কেটে বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধাদের সহায়তা হেল্প ডেস্ক উদ্বোধন করেন।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন বলেন, থানায় নারী ও শিশু নির্যাতনের অভিযোগ বেশি আসার অন্যতম কারণ শহরে জনসংখ্যা বেশি এবং গ্রামের লোকজনের চেয়ে শহরের লোকজন সচেতন বেশি। এ ক্ষেত্রে আমরা আরো সচেতনতা বাড়াতে গ্রাম-গঞ্জে নিয়মিত পুলিশের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছি।
তিনি আরো বলেন, হেল্প ডেস্কে নির্যাতনের শিকার নারী ও শিশুসহ তাদের স্বজনেরা পুলিশি সেবা বা প্রতিকারের জন্য অভিযোগ করতে পারবেন। অভিযোগগুলো শোনার পর তা ধরন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। নারী সহিংসতার শিকার হয়ে হতাশাগ্রস্ত নারীদের ব্যক্তিগত কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হবে। যাতে করে তাঁরা আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। এ ছাড়া, সহিংসতার শিকার নারীরা অভিযোগ করার পর ওই নারী যদি মামলা করতে চান, তাহলে তা মামলা হিসেবে নেওয়া হবে। এরপর মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি’র নির্দেশক্রমে বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা বান্ধব হেল্প ডেস্ক এর অফিসার হিসাবে পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রশিদকে মনোনীত করেন ।
ওসি আলমগীর হোসেন রনি বলেন, প্রতিদিন থানার প্রত্যন্ত অঞ্চল থেকে বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধারা আইনগত সহযোগীতা পেতে দালালদের খপ্পরে পড়ে পকৃত আইনগত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ক্ষতিগ্রস্ত হচ্ছেন অর্থনৈতিক ভাবেও। এছাড়াও হয়রানীর শিকার হয়ে থানার প্রতি বিশ্বাস হারিয়ে পেলছে তারা।
তিনি আরো বলেন, এসব হয়রানী রোধে আমাদের এই উদ্যোগ গ্রহণ করা। ওসি আলমগীর হোসেন রনি বলেন, প্রতিদিন আগত বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধাদের দ্রুত সেবাদানে একজন করে নারী কনস্টেবল দায়িত্ব পালন করবেন।
এ দায়িত্ব পালনের জন্য পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রশিদ সকলের সহযোগিতা কামনা করেন ।
তিনি বলেন এ হেল্প ডেস্ক এর মাধ্যমে আমি আরো বেশী বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা সেবা প্রদান করতে পারবো বলে বিশ্বাস করি।
ক্যাপশন : বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধাদের সহায়তা হেল্প ডেস্ক ফিতা কেটে উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!