শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ ফরিদগঞ্জে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান দুই পদে ৭জনের মনোনয়ন দাখিল পাঁচবিবিতে এক বর্গাচাষীর কলা গাছ উপরে ফেলার অভিযোগ আমি সবসময় জনগনের পাশে থাকবো, আমাকে সহযোগিতা করুন …. ওমর ফারুক রুমি ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ শাহরাস্তিতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ ইরানের মতবিনিময় ফরিদপুরে মাটি কাটার অপরাধে বেকু জব্দ সহ আটক ২ প্রজাপতি মার্কা প্রতীক পেয়েছেন সাভার উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাদিয়া নূর (তনু) বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চাঁদপুর সদরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ নওগাঁর শেরপুরে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২জন গ্রেফতার তীব্র তাপদাহে দিনমজুরের মৃত্যু, অসহায় পরিবারটির পাশে জেলা প্রশাসন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নান্দাইলে ঝড়ে বিধ্বস্ত ছয়টি পরিবারের ঘর-বাড়ি ॥ [ পানের বরজ সহ ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি ]

ফরিদ মিয়া নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ / ৮৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ৭:২৬ অপরাহ্ণ

 

ময়মনসিংহের নান্দাইলে বৈশাখী ঝড়ে ব্যাপক হয় ক্ষতির ঘটনা ঘটেছে। উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কৃঞ্চচন্দ্রপুর গ্রামে ৩১ মার্চ রবিবার ভোর ছয়টার দিকে আকস্মিক ঝড়ে এই ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।এই ঝড়ে ছয়টি পরিবারের ঘর-বাড়ি ঝড়ে বিধ্বস্ত হয়েছে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু পরিবার । এতে পানের বরজ সহ প্রায় ৬-৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয়রা জানান । সরজমিনে খোঁজ নিয়ে দেখা গতকাল রবিবার সকাল ছয়টার দিকে কৃঞ্চচন্দ্রপুর গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া আচমকা ঝড়ে একই গ্রামের কিতাব আলীর পুত্র শহিদ মিয়ার দুটি বসত ঘর , আব্দুর রহিমের ২টি করে ৪টি টিনের ঘর, আবেদ আলীর পুত্র কবির উদ্দিনের একটি বড় ঘর বসত ঘর, অন্যের বাড়িতে আশ্রয় নেওয়া মৃত সুলতান মিয়ার স্ত্রী আয়শা খাতুনের একটি ঘর , মোঃ আসলাম উদ্দিনের আধাপাকা ঘর , আব্দুল কাদিরের রান্না ঘর , আব্দুল মজিদ ও সুবুর আলীর পুত্র আব্দুল জসিমের ১টি করে মোট ১০টি ঘর এবং মৃত আ: মজিদের পুত্র আ: সালামের ১টি পানের বরজ সহ অসংখ্য গাছ-পালা ক্ষতি গ্রস্থ হয়েছে । উক্ত ঝড়ে নিজেদেরকে রক্ষা করতে গিয়ে ছয় পরিবারের বেশ কয়েকজন আহত হয়। ঝড়ে ঘরের চালা ও ঘরের বেড়া বিভিন্ন স্থানে এলোপাথারি ভাবে ধান জমি পড়ে রয়েছে ,গাছের আগায় আটকে রয়েছে।

ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো তাদের ঘুরে দাঁড়াতে সরকারের সহযোগিতার জন্য জরুরী হস্তক্ষেপ কামনা করছে। এ বিষয়ে মোয়াজ্জেমপুর ইউপি চেয়ারম্যান তাসলিমা আক্তার শিউলী ঘটনাস্থল পরিদর্শন সহ ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি খুবই দু:খ প্রকাশ করে বলেন, তাদেরকে পুনবার্সনের জন্য সরকারি সহযোগিতার আশ্বাস দেন।
এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসানউল্লাহ মিলন জানান,খোঁজ খবর নিয়ে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে সহযোগিতা করা হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!