বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’ কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খুলনার দাকোপ উপজেলা প্রশাসনের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১০৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪, ৪:৪০ অপরাহ্ণ

জাতির স্মৃতিতে চির অম্লান ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে উদযাপনের লক্ষ্যে দাকোপ উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় কর্মসূচির সাথে সংগতি রেখে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধাদিয়ে ঘটা করে উদযাপন করা হয়েছে।
২৬ মার্চ গৌরবান্বিত এই দিনটিতে দাকোপ উপজেলা পরিষদ চত্বরে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত স্ব স্ব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।সকাল সাড়ে সাতটায় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল আটটায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করে একযোগে সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন, বীর মক্তিযোদ্ধা,পুলিশ, আনসার ভিডিপি,বিএনসিসি,ফায়ার সার্ভিস ওসিভিল ডিফেন্স, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড কতৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ, শিশু সমাবেশ ও পুরস্কার বিতরণ করা হয়। সুবিধা জনক সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলেধরে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল দশটায় মুক্তিযুদ্ধ বিত্তিক চলচিত্র প্রদর্শন,উম্মুক্ত স্হানে প্রমান্য চলচ্চিত্র, দুর্নীতি বিরোধী তথ্যচিত্র প্রদর্শ করাহয়। সকাল এগারো টায় বীর মুক্তি যোদ্ধা ও শহিদ পরিবারের সদস্য দের সম্মানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালে, এতিমখানায় ও থানা হাজতখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।সুবিধা জনক সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দির, গীর্জা,প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধের শহিদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত, প্রার্থনা, ও মিষ্টি বিতরণ করা হয়। চালনা পৌরসভার সহ উপজেলা পরিষদের অভ্যন্তরে গুরুত্বপূর্ণ সড়কে দিন ব্যাপী সঠিক মাপের জাতীয় পতাকা ও বিভিন্ন রঙের পতাকা দ্বারা সড়ক সজ্জিত করা হয়।। এছাড়াও উপজেলা শিল্পকলা একাডেমিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে মুক্তিযোদ্ধা বিষয়ক চিত্রাঙ্কন ও শিশুদের রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!