বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেনঃ হাইকোর্ট অভিযোগ এনে সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নিলেন ইকবাল নগর রমনীর সাথে যুক্ত হলেন গৌতম সাহা কমলনগর ও রামগতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অধিক নিরাপত্তা ব্যবস্থা জয়পুরহাটে চাকুরির প্রলোভন দেখিয়ে ২৪ লক্ষ টাকা আত্মসাৎ, দম্পতি গ্রেফতার প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাদিয়া নূর (তনু) নির্বাচনী প্রচারণায় গণসংযোগ করছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওলাদ আলী রেজা সিলেটে হযরত শাহজালাল (রহ:) এর বার্ষিক ওরস মোবারক উপলক্ষে ‘লাকড়ি তোড়া’ উৎসব সম্পন্ন পাঁচবিবিতে কম্বাইন্ড হারভেস্টার পেলেন ৩জন কৃষক চেয়ারম্যান প্রার্থী ফয়েজ আহম্মেদ স্বপনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় কচুয়ায় নেতাকর্মীদের উচ্ছ্বাস উপজেলা পরিষদ নির্বাচন রংপুর মেট্রোপলিটন পুলিশের নিরাপত্তা ব্রিফিং হাজীগঞ্জে পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ৩ হাজীগঞ্জে সড়ক দুর্ঘটনায় কেড়ে নিলো বাবা ছেলের প্রাণ ছয় ইউপি চেয়ারম্যান মাঠে নেমে ভোট চাইছেন দোয়াত- কলমে ফরিদপুরে তীব্র দাবদাহে ১৬শত মুরগির মৃত্যু, পথে বসছে তরুণ উদ্যোক্তা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

অসময়ের বৃষ্টিতে ইটভাটার ক্ষতি

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধি / ১০৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২০ মার্চ, ২০২৪, ৮:২৩ অপরাহ্ণ

 

গতকাল মঙ্গলবার রাত থেকে জয়পুরহাটে পাঁচবিবি উপজেলায় বৃষ্টি হয়। অসময়ের বৃষ্টির কারণে ইটভাটার ব্যাপক ক্ষতি হয়েছে। শেষ রাত থেকে শুরু হওয়া টিপটিপ বৃষ্টি বুধবার সারাদিন হয়। এতে রাস্তাঘাটে কাদা জমা হয় বিপাকে পড়ে খেটে খাওয়া মানুষ। তবে কৃষি অফিস বলছে, মাঠের সব ফসলের উপকারে আসবে এই বৃষ্টি। উপজেলার বাগজানার ভীমপুরে অবস্থিত মেসার্স লিটন ব্রিকসের ম্যানেজার আবু সাঈদ বলেন, এই বৃষ্টিতে ভাটার ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন, কাঁচা ইটগুলো রোদ্রে শুকানোর জন্য প্রায়ই সাড়ে ছয় থেকে সাত লক্ষ ছিল। কিন্তু বৃষ্টির পানিতে সবগুলো নষ্ট হয়ে যায়। আকাশ ভালো হলে নষ্ট ইটগুলো থেকে আবারো ইট তৈরি করতে অতিরিক্ত খরচ গুনতে হবে। ইটভাটা মালিক নাদিম মন্ডল বলেন, ইট তৈরি প্রায় শেষের পথে কাঁচা ইটগুলো শুকানোর জন্য ছবি রাতদিনের বৃষ্টিতে সব নষ্ট হয়েছে।

জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আব্দুল হাকিম মন্ডল বলেন, পাঁচবিবি উপজেলায় বর্তমানে ১৪ টি ইটভাটায় ইট তৈরি হয়। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টির কারণে এসব ভাটার ব্যাপক ক্ষতি হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!