বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নরসিংদী জেলা সমিতি ইউ এস এ কর্তৃক মতবিনিময় সভায় অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জৈষ্ট উপজেলা নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’ কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগ নেতা রায়হান হামিদ

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ১১৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ৪:৩৫ অপরাহ্ণ

 

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সাভার উপজেলা বাসীর সকলকে শুভেচ্ছা জানিয়েছেন, ঢাকা জেলার উত্তরের ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক রায়হান হামিদ।

রমজানের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, সংযত ও সিয়াম সাধনার মাস রমজান। এই মাসে নিজেকে আত্মশুদ্ধির একটি বিরাট সুযোগ। পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামীনের নিকট করুণা চাইলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মুমিন ব্যক্তি সারাদিন সকল ক্ষেত্রে সংযমী থাকেন আল্লাহ’র নৈকট্য লাভের আশায়।

আর রমজান মাস হলো বরকতের মাস, কেননা মানুষের গুণাহগুলোকে দূরীভূত করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে। রোজা রাখার উদ্দেশ্য পাপ থেকে বিরত থাকা, ঈমান ও তাকওয়া অর্জন করা।

পবিত্র রমজান মাস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীব্যের মধ্য দিয়ে পালনের পাশাপাশি যাবতীয় হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে রমজানের প্রকৃত শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলনের আহবান জানাই।

তিনি আরও বলেন, দীর্ঘ এক বছর ঘুরে রহমত, মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে আবারো এসেছে পবিত্র মাহে রমজান। খোশ আমদেদ মাহে রমজান, আল্লাহ তা’য়ালার অধিক থেকে অধিকতর নৈকট্য লাভের সেরা সময়।

এই মাসের ফজিলত অনেক বেশি, আর এই ফজিলত পবিত্র কোরান শরীফ, হাদিস শরীফে উল্লেখ করা হয়েছে। রমজান জান্নাতে যাওয়ার উৎকৃষ্টতম উপায় এবং রাইয়ান নামক বিশেষ দরজা দিয়ে জান্নাতে প্রবেশের সুযোগ, রমজান গুনাহ মোচনের অন্যতম মাধ্যম,

রোজা কিয়ামতের দিন মুমিন ব্যক্তির জন্য শুপারিশকারী হবে, রোজার পুরষ্কার আল্লাহ তা’য়ালা নিজ হাতে প্রদান করবেন। আমি মাহে রমজানে সকলের সুখ-শান্তি ও কল্যাণ কামনা করি। সেই সাথে সকল’কে পবিত্র মাহে রমজানের আন্তরিক শুভেচ্ছা জানাই তিনি ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!