বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকরাম হোসেন তালুকদারের গণসংযোগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শিল্পনগরী মোসাফ্ফাহ সানাইয়া পাঁচ নাম্বারে ইম্পেরিয়াল গ্যারেজের যাত্রা শুরু

সনজিত কুমার শীল,সংযুক্ত আরব আমিরাত / ১৩২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১০ মার্চ, ২০২৪, ৮:০১ অপরাহ্ণ

 

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি শিল্পনগরী মোসাফ্ফাহ সানাইয়া ৫ নাম্বার ২ নম্বর গুলিতে বাংলাদেশি প্রতিষ্ঠান ইম্পেরিয়াল অটো রিপেয়ার এলএলসি গ্যারেজ নামে গতকাল ৮ই মার্চ ২০২৪ শুক্রবার সন্ধ্যায় শুভ উদ্বোধন করা হয়। আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী বাংলাদেশ সরকারের সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী ২০২৩ সালের নির্বাচিত সিআইপি উক্ত প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মোহাম্মদ আব্দুল মতিন ফিতা কেটে ইম্পেরিয়াল গ্যারেজের শুভ উদ্বোধন করেন।

শুভ উদ্বোধনে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ আলমগীর, হোসেন বাবর, মোফাস্সেল হোসেন, আকবর হাসিম শিবলু, সাংবাদিক ও ব্যবসায়ী সঞ্জিত কুমার শীল, মোহাম্মদ শামসুদ্দীন, মোহাম্মদ নাসের, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ আকবর হোসেন বাবলু, মোহাম্মদ জিয়াউদ্দিন নাজিম, মোহাম্মদ মোরশেদ আলম, মোহাম্মদ হোসেন সহ আরো অনেকে। স্বত্বাধিকারী আব্দুল মতিন সিআইপি বলেন বাংলাদেশীদের বেকারত্ব দূরীকরণে প্রবাসে বিভিন্ন ব্যবসায়ী প্রায় ৪০০ জন বাংলাদেশিদের কর্মস্থান সৃষ্টি করেছেন। চট্টগ্রামের সন্দ্বীপে জন্মগ্রহণ করা মোহাম্মদ আব্দুল মতিন সিআইপি প্রথমে ভাইয়ের হাত ধরে ভিজিট ভিসায় দুবাই পাড়ি জমান। ভিজিট ভিসায় এসে প্রথমে একটি ফাইব স্টার হোটেলে চাকরি করেন। যখন ওই প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায় তখন তিনি চিন্তা ভাবনা করেন এই প্রবাসে বাংলাদেশিরা বিভিন্ন ব্যবসায় নিয়োজিত রয়েছেন তিনি সাথে সাথে ব্যবসা করা পরিকল্পনা নেন। ২০১২ সালের পূর্বে বাংলাদেশীদের প্রথমে ভিসা খোলা থাকায় তিনি আজ বেশ কয়েকটি দেশ এবং প্রবাসে প্রতিষ্ঠানের মালিক হয়েছেন এবং বাংলাদেশী শ্রমিকদের কর্মসংস্থান দিয়ে বৈধভাবে রেমিটেন্স পাঠিয়ে সরকারের হাত বৃদ্ধি করেছেন। তিনি আরো বলেন ২০১২ সাল থেকে শ্রমিকদের ভিসা বন্ধ থাকায় আজকে যারা ব্যবসা করে যাচ্ছেন তাদের কিন্তু অনেক কষ্ট হচ্ছে অন্যান্য দেশের শ্রমিক দিয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান চালাতে হচ্ছে তাই বাংলাদেশ সরকার এবং আমিরাতের সরকারের দ্বিপাক্ষিক কূটনৈতিক বৈঠকের মাধ্যমে বাংলাদেশীদের ভিসা খুলে দেওয়ার জন্য জোর দাবি জানান। পরে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি এবং বিশ্বের সকল মানবের কল্যাণে দোয়া ও মোনাজাত করেন ক্বারী মোহাম্মদ ফয়জুল্লাহ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!