সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভার থানা যুবলীগের জনপ্রিয় জাহিদুল ইসলাম সবুজ

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ৯২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪, ২:৫২ পূর্বাহ্ণ

 

একজন সফল দায়িত্বশীল ও জনপ্রিয় মুখ সাভার থানা যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সবুজ । দলের প্রতি অকৃত্রিম ভালবাসা, দায়িত্বজ্ঞান, ক্ষমতার অবব্যবহার না করা এবং প্রতিকুল অবস্থায় উপস্থিত বু্িদ্ধর সঠিক প্রয়োগসহ তার উপর কেন্দ্রীয় নেতাদের দেওয়া দায়িত্ব তিনি যথাযথ পালন করতে পারেন।

যে কারনে আজ তিনি অন্য ১০ জন যবলীগ নেতা থেকে একটু ভিন্ন। দলের নেতৃত্ব দেওয়ার কাজে বাধা-বিপত্তি, আদেশ, নিষেধ থাকবেই। থাকবে রাজনৈতিক কর্মীদের আবদার আর তদবির। সব কিছুর উর্দ্ধে উঠে যিনি বিগত দিনে ধৈর্য্যের পরিচয় দিয়ে নিরলসভাবে দলের কাজ করেছেন। তিনি আর কেউ নন, সাভার থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সবুজ।

সততা, ন্যায়,নিষ্ঠা ও কর্তব্য বোধের সমন্বয় ঘটিয়ে যিনি সকল অসম্ভবকে সম্ভব করে তুলতে পারেন। দলের দায়িত্ব আর মানব সেবাই তার একমাত্র ব্রত। দলের দায়িত্ব পালনে তিনি ঈষানীয় সফল্যের অধিকারী। প্রবল দায়িত্ব, সততা, যোগ্যতা, মেধা-মনন, বুদ্ধিমত্তা সঠিক ও সুষ্ঠ নেতৃত্বদান-ই তার সাফল্যের মূলমন্ত্র।

মানবিকতা, মানবিক মূল্যবোধ, দায়িত্ব ও কর্তব্য পালনে কঠোর ও অভিচল থাকলে কর্ম জীবনের প্রতি ক্ষেত্রে এ অভূতপূর্ব সাফল্য যে পাওয়া যায় তারই উৎকৃষ্ট প্রমান রেখে চলেছেন সাভার থানা যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সবুজ। জাহিদুল ইসলাম সবুজ একজন নির্ভীক ও দুঃসাহসীক সৈনিক ।

তিনি তার ধৈর্য্য, মেধা, বুদ্ধি দিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জাহিদুল ইসলাম সবুজ ছাত্রলীগ থেকে যুবলীগে আসার পর থেকে সাভার থানা যুবলীগ আগের চেয়ে দ্বিগুন শক্তিশালী হয়ে উঠেছে। এক কথাই জাহিদুল ইসলাম সবুজ আপোষহীন অন্যায় ও ষড়যন্ত্রকারীর দুষমন।

প্রায় কয়েক লাখের মতো মানুষের আবাসস্থল সাভারে তে সমান্য জনবল ও সীমিত উপকরণ সামগ্রী নিয়ে এ বিশাল এলাকার যুবলীগের নেতৃত্ব দিয়ে তিনি অনেকটাই সফল হয়েছেন। কারণ সকাল ৭টা থেকে শুরু করে রাত ১টা পর্যন্ত অবসর নেই তার।

তাই হাজারও ঝামেলার মধ্যে থেকে সামাজিক দায়বদ্ধতা ও পারিবারিক বন্ধন ঠিক রাখতে সমান ভাবে কাজ করার চেষ্টা করেন। শত বাধা-বিপত্তি আর সব কিছুর উত্থান-পতনকে পিছনে ফেলে নিজের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য তিনি নিষ্ঠার সাথে পালন করে যাচ্ছেন।

তার সময়নুবর্তিতা ও দায়িত্ববোধের কারনে দলীয় নেতা-কর্মীরা তার উপর কোন কারনে নাখোশ হওয়ার সুযোগ পাননি বলে জানা যায়। রাজনীতির শত মন্দ কাজের মাঝেও যুবলীগের জাহিদুল ইসলাম সবুজ তার আপন গতিতে দলের ও জনগনের সেবা করে যাচ্ছেন।

দলমতের উর্দ্ধে উঠে যুবলীগের জাহিদুল ইসলাম সবুজ তার অর্পিত দায়িত্ব পালন করে যথেষ্ট সফলতার পরিচয় দিয়েছেন। যে কারনে আজ তিনি দলীয় নেতা-কর্মীদের কাছে একজন সফল, জনপ্রিয় মুখ হিসাবে সকলের কাছে প্রিয় একজন মানুষ হয়ে উঠেছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!