শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ ফরিদগঞ্জে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান দুই পদে ৭জনের মনোনয়ন দাখিল পাঁচবিবিতে এক বর্গাচাষীর কলা গাছ উপরে ফেলার অভিযোগ আমি সবসময় জনগনের পাশে থাকবো, আমাকে সহযোগিতা করুন …. ওমর ফারুক রুমি ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ শাহরাস্তিতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ ইরানের মতবিনিময় ফরিদপুরে মাটি কাটার অপরাধে বেকু জব্দ সহ আটক ২ প্রজাপতি মার্কা প্রতীক পেয়েছেন সাভার উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাদিয়া নূর (তনু) বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চাঁদপুর সদরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ নওগাঁর শেরপুরে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২জন গ্রেফতার তীব্র তাপদাহে দিনমজুরের মৃত্যু, অসহায় পরিবারটির পাশে জেলা প্রশাসন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পরিকল্পনা মন্ত্রীর নির্দেশে নান্দাইলে যানজট নিরসনে উচ্ছেদ হচ্ছে অবৈধ স্থাপনা

ফরিদ মিয়া নান্দাইল ময়মনসিংহ / ১১১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:৪৫ অপরাহ্ণ

 

মাননীয় পরিকল্পনা মন্ত্রী আলহাজ¦ মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি এমপি’র নির্দেশে দীর্ঘদিনের যানজট নিরসনে ময়মনসিংহের নান্দাইলে উচ্ছেদ করা হচ্ছে রাস্তার দুপাশে থাকা অবৈধ স্থাপনা। ইতিমধ্যে গত শনিবার ময়মনসিংহ টু কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল উপজেলার কানারামপুর নামক স্থানে সড়ক ও জনপথের সরকারি জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
এতে সরকারের ৯০ শতক সম্পত্তি উদ্ধার করা হয়। এছাড়া উপজেলার গুরুত্বপূর্ণ স্থান নান্দাইল চৌরাস্তায় দীর্ঘদিনের যানজট নিরসনে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ প্রদান করা হয়। উক্ত স্থানে বিভিন্ন অবৈধ স্থাপনা নির্মাণ সহ বাজার বসিয়ে স্থানীয় লোকজন সুবিধা ভোগ করে আসছিল। ফলে যানজট সৃষ্টির কারনে ভোগান্তির স্বীকার হতো যানবাহন চালক ও যাত্রী সাধারণ। অবশেষে মাননীয় পরিকল্পনা মন্ত্রীর নির্দেশনায় নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল, নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মজিদ ও নান্দাইল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ স্নেহাংসু বিকাশ সরকার সরজমিন পরিদর্শন করে অবৈধ দখলদারগণকে তাদের স্থাপনা উঠিতে নিতে কয়েকদিনের সময় প্রদান করেন। উক্ত বিষয়ে চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ভূইয়া ও গাংগাইল ইউপি চেয়ারম্যান এডভোকেট আসাদুজ্জামান নয়ন নান্দাইল চৌরাস্তা বাজার সড়কের দুপাশে অবস্থিত অবৈধ স্থাপনা নির্দিষ্ট সময়ের মধ্যে দ্রুত সরিয়ে দেওয়ার জন্য দখলদারকে অবহিত করলে দখলদারগণ তাদের স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নিচ্ছেন। সরজমিন পরিদর্শনে দেখাগেছে, চৌরাস্তার কেন্দুয়া মোড়ে রাস্তার দুপাশে ও কিশোরগঞ্জ-নান্দাইল মোড়ে রাস্তা ঘেষে থাকা অবৈধ স্থাপনাগুলো (দোকানপাট) অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে। ফলে নান্দাইল চৌরাস্তা এলাকায় যানজট হ্রাস পেতে শুরু করেছে। তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যাক্তি বলেন, বিভিন্ন সময়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও পরবর্তীতে কিছুদিন অতিবাহিত হলেই পুনরায় তা দখল হয়ে যায়। এ বিষয়ে যানবাহন চালক ও যাত্রী সাধারণগণ সহ এলাকার সুশীল সমাজের ব্যক্তিবর্গ মাননীয় পরিকল্পনা মন্ত্রীকে সাধুবাদ জানিয়ে ভবিষ্যতে যাতে সরকারি জায়গা দখল না করতে পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।
ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন ভূইয়া নান্দাইল চৌরাস্তা গোল চত্বরে সাবেক এমপি তুহিনের সংসদীয় ক্ষমতায় থাকাকালীন স্থাপিত টয়লেট-বাথরুমের তীব্র নিন্দা জ্ঞাপন করেন। পাশাপাশি ওই স্থানে একটি দৃষ্টি নন্দন টাওয়ার তৈরীর জন্য মাননীয় পরিকল্পনা মন্ত্রী মহোদয়ের সদয় দৃষ্টি কামনা করে তিনি বলেন, সিএনজি-ইজিবাইক সহ বিভিন্ন যানবাহন রাস্তার উপর যত্রযত্র দাড়িয়ে থাকার কারনে যানজটের সৃষ্টি হতো ফলে ভোগান্তির শিকার হতে হয় যাত্রী সাধারণকে। মন্ত্রী মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অবৈধ স্থাপনা সরিয়ে দেওয়া হচ্ছে। আশা করছি নান্দাইল চৌরাস্তা যানজটের সৃষ্টি হবে না।
নান্দাইল চৌরাস্তায় অবস্থিত ঐত্যিবাহী নান্দাইল প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এনামুল হক বাবুল যানজট নিরসনের মাননীয় পরিকল্পনা মন্ত্রী মহোদয়কে সাধুবাদ জানিয়ে বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের পর ভবিষ্যতে সরকারি জায়গায় দোকানপাট নির্মাণ করে দখল করতে না পারে সে দিকে লক্ষ্য রাখা সহ চৌরাস্তা গোল চত্বরে নান্দাইলের শতবর্ষী স্মারক স্বরূপ দৃষ্টি নন্দন টাওয়ার নির্মাণের জোর দাবী জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!