রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বঙ্গবন্ধু পরিষদ শারজাহ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মহান শহীদ দিবস

সাগর চন্দ্র স্বপন, সংযুক্ত আরব আমিরাত / ১০৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:৫৬ অপরাহ্ণ

 

সংযুক্ত আরব আমিরাতে বঙ্গবন্ধু পরিষদ শারজাহ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মহান শহীদ দিবস ও আস্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত। শারজাহ স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠানে সংগঠনের সভাপতি এম এ আবু তাহের ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ সিরাজউদ্দৌলার উপস্থাপনায় প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধুর পরিষদ শারজাহ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা প্রকৌশলী আবু জাফর চোধরী সিআইপি। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আমির হোসেন, আকরামুজ্জামান খান, আবু মোহাম্মদ খোরশেদ, আরশাদ হোসেন হিরু, লোকমান হোসেন মুহুর, সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী রাসেল আহমদ। স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শেখ হুমায়ুন কবির। আরো বক্তব্য রাখেন কৌশলে মাহাবুব আলম মানিক, সহ-সভাপতি নুরুল আমিন, দপ্তর সম্পাদক রাশেদুল আলম, আরিফুল ইসলাম আজম, নওশাদ হোসেব চৌধুরী, মোহাম্মদ দেলোয়ার হোসেন ও প্রকৌশলী নুরুল আলম সহ আরো অনেকে। কোরআন তেলাওয়াত করেন হাফেজ শহিদুল ইসলাম। দোয়া ও মোনাজাত করেন সহ সভাপতি হাফেছ শফিকুর রহমান। বক্তারা প্রবাসে এবং দেশে মাতৃভাষার শুদ্ধ চর্চার উপর গুরুত্ব প্রদান করেন। বাংলা ভাষার সঠিক চর্চা পরবর্তী প্রজন্মকে বাংলা সংস্কৃতি, মাটি এবং মানুষের সাথে যুক্ত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বক্তারা ভাষা আন্দোলনের সকল পর্যায়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা এবং অবদান স্মরণ করেন। ১৯৪৭ থেকে ১৯৫২ এর ২১ ফেব্রæয়ারি পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু কিভাবে কারাবন্দি থেকে কিংবা কারাগারের বাইরে থেকে রাষ্ট্রভাষা আন্দোলনকে সক্রিয় অংশগ্রহণ, পরামর্শ ও নির্দেশনা দিয়ে বেগবান করেছেন, তথ্যের ভিত্তিতে তা বক্তব্যে মধ্যে তুলে ধরা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!