মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কলস মার্কা প্রতীক পেয়েছেন পার্বতীপুর উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সহকারি অধ্যাপক (ইংরেজি) সুলতানা নাসরীন এম.এ মুন্সীগঞ্জে চলছে দুই উপজেলা নির্বাচনের ভোট প্রতিযোগিতা ফরিদপুরে আরসিসি ড্রেন নির্মান কাজের উদ্বোধন করলেন পৌর মেয়র দাকোপের বাজুয়ায় সাপ্তাহিক হাট-বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অচিন্ত মন্ডলএর (দোয়াত-কলম) প্রতিকের গণসংযোগ কুলিয়ারচরে বিনা প্রতিদ্বনদ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ‘আবুল হোসেন লিটন কুড়িগ্রামে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা  কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ড. সেলিম মাহমুদের মতবিনিময়

শান্তুু ধর, কচুয়া প্রতিনিধিঃ / ১২১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৯ জুলাই, ২০২৩, ১১:৪৩ অপরাহ্ণ

বিএনপি’র দেশ বিরোধী অপতৎপরতা বিষয়ে সাংবাদিকদের অবহিত করনের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। ২৯ জুলাই (শনিবার) সকালে পালাখাল রুস্তম আলী ডিগ্রী কলেজ মিলনায়তনে কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন পোদ্দারের সঞ্চালনায় কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন- বিএনপি জনগন থেকে বিছিন্ন রাজনৈতিক দল। যাদের সাথে জনগনের কোন সম্পর্ক নেই। বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমান সেনাবাহিনীতে কর্মরত থেকে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। বিএনপির বিরুদ্ধে জঘন্যতম মানবাধিকার লঙ্ঘন করার সুস্পষ্ট প্রমানাদি রয়েছে । জননেত্রী শেখ হাসিনাসহ জাতীয় নেত্রীবৃন্দকে হত্যার উদ্দেশ্যে একুশে আগস্ট গ্রেনেড হামলা করেছে। তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।
তিনি আরো বলেন সংবিধান অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি ভিন্ন পথে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পাঁয়তারা করছে। বিএনপি জামাত জোট জনগণের উপর আ¯’া না রেখে বিদেশী বিভিন্ন সং¯’ার উপর আ¯’া রাখছে। বিএনপি নির্বাচন করার মত রাজনৈতিক দল নয়, সহিংসতার মাধ্যমে দেশের রাজনৈতিক অ¯ি’রতা সৃষ্টি করছে। গণতন্ত্রের নামে যানবাহনে অগ্নিসংযোগ করে সাধারণ মানুষের স্বাভাবিক জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। বিএনপির শাসন আমলে নির্বাচন কমিশনকে অকার্যকর করে ১৫ ফেব্রæয়ারীর মত প্রহসনের নির্বাচন করেছে এবং ভোটার তালিকায় ভূয়া ভোটার সংযুক্ত করেছিল। পক্ষান্তরে বাংলাদেশের আওয়ামী লীগের শাসন আমলে নির্বাচন কমিশনকে সর্বশেষ আরপিও সংশোধনীর মাধ্যমে একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন পরিচালনার করার সর্বময় ক্ষমতা প্রদান করা হয়েছে। তাই বিএনপি নির্বাচন কমিশনের অধিনে সুষ্ঠ অবাধ নির্বাচনে অংশগ্রহন করতে ভয় পায়। কচুয়ার সাংবাদিকদের লেখনী অনেক উ”চ মানের। আপনারা কচুয়ার গর্ব। আমি নিয়মিত সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইনে আপনানের লেখা পড়ে থাকি। আপনাদের লেখনী প্রমাণ আপনারা যদি লোকালে সাংবাদিকতা না করে শহরে সাংবাদিকতা করতেন তাহলে প্রথম সারির সংবাদিক হিসাবে পরিচিতি লাভ করতেন।
মতবিনিময় সভায় উপ¯ি’ত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউপি চেয়ারম্যান হাবিব মজুমদার জয়, আখতার হোসাইন মজুমদারসহ কচুয়া প্রেসক্লাবের কর্মরত সাংবাদিক।

ছবি ০১ ঃ কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!