শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষক লাঞ্ছিতের অভিযোগ

কচুয়া প্রতিনিধি, / ১৫৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩, ৮:০৬ অপরাহ্ণ

     কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কিছু সহকারী শিক্ষক এর সাথে বিরোধ এখন প্রকাশ্যে। 

মঙ্গলবার প্রধান শিক্ষক মোঃ আবু তাহের পাটওয়ারী ও সহকারী শিক্ষক মোঃ শাহজাহান বিএসসি’র সাথে হাতাহাতির ঘটনা এখন ‘টক অব কচুয়ায়’ পরিণত হয়েছে।
স্থানীয় এলাকা সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের বিভিন্ন কোচিং ফি, ভর্তি ফি ও ছাত্রাবাসের আয়-ব্যায় ও একাডেমিক বিষয় নিয়ে প্রধান শিক্ষক মোঃ আবু তাহের পাটওয়ারীর সাথে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের কিছু শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে নীরবে দন্দ চলে আসছে।

বিষয়টি বিভিন্ন সময় নানা কারণে চুপ থাকলেও বর্তমানে তা প্রকাশ্যে রূপ ধারন করেছে। মঙ্গলবার সকালে বিদ্যালয়ের সহকারী সিনিয়র শিক্ষক মোঃ শাহজাহান মিয়ার সাথে ক্লাস নেয়া নিয়ে প্রধান শিক্ষকের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে উভয়ে উত্তেজিত হয়ে প্রধান শিক্ষকের রুমের সামনে হাতাহাতিতে রূপ নেয়। বিষয়টি স্থানীয় ভাবে জানাজানি হলে শিক্ষকদের এমন আচরণে সাধারন মানুষের মাঝে কৌতুহল ও তোলপাড় সৃষ্টি হয়। নাম প্রকাশ্যে অনিশ্চুক এক অভিভাবক সদস্য জানান, প্রতিষ্ঠান প্রধান হিসেবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অন্যান্য শিক্ষকদের সময়মতো ক্লাস নেয়া ও দায়িত্ব পালন বিষয়ে দেখাশোনা করার অধিকার রয়েছে।

তাদের ভিতরে কোন ধরনের হাতাহাতি কিংবা বিশৃঙ্খলা হয়েছে এমনটি জানা নেই বলে তিনি জানান। অন্যদিকে কি কারণে মঙ্গলবার সন্ধ্যায় ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান শিশিরের কচুয়াস্থ বাস ভবনে তাদের (শিক্ষকদের) ডাকা হয়েছে, এবিষটি জানতে চাইলে তা তিনি এড়িয়ে জান।

অভিযোগ রয়েছে, প্রধান শিক্ষক আবু তাহের পাটওয়ারী বিদ্যালয়ের পাশে বাড়ী হওয়ায় কিছু শিক্ষকদের সাথে বিভিন্ন সময় ক্লাস নেয়া ও অন্যান্য বিষয় নিয়ে অশালীন আচরণ করে আসছে। তাঁর এই অনিয়মের প্রতিবাদ করায় গণিত শিক্ষক শাহজাহান মিয়াকে লাঞ্চিত ও হয়রানি করেন।

এভাবে অনিয়ম ও প্রধান শিক্ষকের আধিপাত্য চলতে থাকলে ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানটির সুনাম বিলীন হয়ে যাবে। তাই প্রধান শিক্ষক ও অন্যান্য কিছু শিক্ষকের এ বিরোধ দ্রুত সমাধান করে বিদ্যালয়ের সুনাম অব্যাহত রাখার দাবী জানিয়েছেন সচেতন অভিভাবক মহল।

এবিষয়ে সাংবাদিকরা প্রধান শিক্ষক মো. আবু তাহের পাটওয়ারী মুঠোফোনে ফোন করে জানতে চাইলে হাতাহাতির বিষয়টি অস্বীকার করেন এবং কি কারনে সভাপতির বাস ভবনে ডাকা হয়েছে, এ প্রসঙ্গে দৈনিক বাংলার অধিকার কে বলেন, বিদ্যালয়ের অভ্যন্তরীন কাজে সভাপতির সাথে বৈঠক হয়েছে।

অপরদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান শিশিরের মুঠোফোনে তার বক্তব্য জানতে বার বার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!