বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকরাম হোসেন তালুকদারের গণসংযোগ পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেনঃ হাইকোর্ট অভিযোগ এনে সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নিলেন ইকবাল নগর রমনীর সাথে যুক্ত হলেন গৌতম সাহা কমলনগর ও রামগতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অধিক নিরাপত্তা ব্যবস্থা জয়পুরহাটে চাকুরির প্রলোভন দেখিয়ে ২৪ লক্ষ টাকা আত্মসাৎ, দম্পতি গ্রেফতার প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাদিয়া নূর (তনু) নির্বাচনী প্রচারণায় গণসংযোগ করছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওলাদ আলী রেজা সিলেটে হযরত শাহজালাল (রহ:) এর বার্ষিক ওরস মোবারক উপলক্ষে ‘লাকড়ি তোড়া’ উৎসব সম্পন্ন পাঁচবিবিতে কম্বাইন্ড হারভেস্টার পেলেন ৩জন কৃষক চেয়ারম্যান প্রার্থী ফয়েজ আহম্মেদ স্বপনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় কচুয়ায় নেতাকর্মীদের উচ্ছ্বাস উপজেলা পরিষদ নির্বাচন রংপুর মেট্রোপলিটন পুলিশের নিরাপত্তা ব্রিফিং হাজীগঞ্জে পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ৩
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৪০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৩ এপ্রিল, ২০২০, ৩:০২ অপরাহ্ণ

কচুয়া প্রতিনিধিঃ
চাঁদপুরের কচুয়া উপজেলার বাইছারা গ্রামের সিকদার বাড়ী জামে মসজিদ সংলগ্ন চাষকৃত একটি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে কে-বা কাহারা ওই গ্রামের অদিবাসী ও উপজেলা মৎস্যজীবি লীগের সদস্য মো. শাহ আলম সিকদারের পুকুরে বিষ প্রয়োগ করে এ ঘটনা ঘটায়। এ ঘটনায় স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ ও নিন্দা জানিয়েছেন।
ক্ষতিগ্রস্ত পুকুর মালিক মো. শাহআলম সিকদার জানান, আমার বাড়ির লোকজনের একটি পুকুর আমি কয়েক বছর ধরে সন মেয়াদে লিজ নিয়ে মাছ চাষ করে আসছি। কিন্তু ঘটনার দিন রাতে কে বা কাহারা শত্রæতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করলে, পুকুরে থাকা রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির কার্প জাতীয় মাছ মরে ভেসে যায়। এতে আমার পুকুরে থাকা ছোট বড় মাছ মরে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে।
এদিকে বাইছারা গ্রামের অদিবাসী ও উপজেলা মৎস্যজীবি লীগের সদস্য মো. শাহ আলম সিকদারের পুকুরে শত্রæতার জের ধরে বিষ প্রয়োগের ঘটনায় তিনি তাঁর পুজি হারিয়ে প্রায় পথে বসার উপক্রম হয়ে পড়েছে। স্থানীয় লেকজন জানান, মো. শাহআলম সিকদার একজন ভালো মনের মানুষ। এলাকায় কারো সাথে তার বিরোধ নেই। তবে তিনি সম্প্রতি এলাকায় সামাজিক সংগঠন করে এলাকায় মাদক ও জুয়ার বিরুদ্ধে জুড়ালো ভুমিকা রেখেছেন। এর জের ধরে হয়তোবা কেউ তার পুকুরে বিষ প্রয়োগ করে ক্ষতি সাধন করতে পারে। এলাকাবাসী প্রশাসনের কাছে দ্রæত দোষীদের খুঁেজ বের করে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানান।এঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে কচুয়া থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

ছবি: কচুয়ার বাইছারা গ্রামের সিকদার বাড়ীতে পুকুরে বিষ প্রয়োগে নিধনকৃত একটি পুকুরের ভেসে উঠা মাছ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!