শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুলিয়ারচরে মনিক্স সুজ এর লাকী কূপন ড্র অনুষ্ঠিত আশুলিয়ায় পরাজিত প্রার্থীর ছেলের ওপর বর্তমান চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে ‘হামলা’ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বিজয়পুর বিদ্যালয়ে সচেতনতা বিষয়ক আলোচনা সভা-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৮৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯, ৪:২০ পূর্বাহ্ণ

মোঃ ইব্রাহিম খলিল পন্ডিত,(বিশেষ প্রতিনিধি) চাঁদপুর জেলা
৫ই আগষ্টে সোমবার চাঁদপুর জেলা শাহরাস্তি উপজেলা বিজয়পুর উচ্চ বিদ্যালয়ে মরন ব্যাধি ডেঙ্গু মশা নিধন ও ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতনা বৃদ্ধি ও র‍্যালির আয়োজন করা হয়।বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুল ইসলামের নেত্বতে বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয়ে সকল আঙ্গিনা এবং বিদ্যালয়ের সকল আসবাপত্র ,বিদ্যালয় মাঠ,বিদ্যালয়ে আশপাশ পরিষ্কার করা হয়। বিদ্যালয়ের আশেপাশে অবস্হিত বিভিন্ন ধরনের আগাছা পরিষ্কার করা এবং মরন ব্যাধি ডেঙ্গু মশার মত প্রানির উৎপত্তি স্হান গুলি বিভিন্ন রকম কীটনাশক ব্যাবহারের মাধ্যমে ধবংস করার মাধ্যমে বিদ্যালয় ডেঙ্গু মশা মুক্ত করে। মশা নিধন অনুষ্টানের পর বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুল আলমের আহবায়নে সহকারী শিক্ষক শাহজাহানের সহযোগীতায় বিদ্যালয়ে সকল শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয় থেকে বিশাল এক র‍্যালি বের হয়। র‍্যালিটি বিজয়পুর বাজার হয়ে বিদ্যালয়ে চতুর পাশ ঘুরে সরাসরি বিদ্যালয়ে হল রুমে জরুরি সভার ডাক দেওয়া হয়।উক্ত বিজয়পুর উচ্চ বিদ্যালয় সকল শিক্ষক ও শিক্ষর্থীদের উপস্হিতিতে সভা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বক্তব্য বলেন আমরা আমাদের অবস্হান থেকে নিজ বসবাসরত পরিবেশ বা পরিবারদের কে নিজের স্বাস্থ্য এবং পরিবেশ সম্পকে সচেতন হতে হবে।বাড়ির আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। নিজে সচেতন হয়ে অন্যাকে সচেতন করতে হবে। মরন ব্যাধি ডেঙ্গু রোগের লক্ষন সম্পর্কে সবাই কে জেনে অন্যকে তা জানানোর জন্য আহবান করেন।উক্ত আলোচনা সভার শেষ পর্যায়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সভার সমাপ্তি ঘোষনা করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!