শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের বিপদের বন্ধু মুহাম্মদ কাইসার হামিদ বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা জরুরী -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবাগত ওসি’র মতবিনিময় ম্যাজিস্ট্রেসি পাওয়ার: যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ

সাগর চন্দ্র স্বপন,সংযুক্ত আমিরাত / ১৫৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ণ

দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ।

সোমালিয়ান জলদস্যুদের কাছ থেকে মুক্ত বাংলাদেশের কেএসআরএম গ্রুপের মালিকানাধীন বাংলাদেশের পতাকায় সমবেত ও বাণিজ্যিক জাহাজ এমভি আবদুল্লাহ সংযুক্ত আরব আমিরাতের আল হামরিয়া নৌবন্দরের এসে নোঙ্গর করেছে।

আজ সোমবার (২২ এপ্রিল) সংযুক্ত আরব আমিরাতের সময় ৭ টা নাগাদ ও বাংলাদেশ সময় রাত ৯ টা এমভি আবদুল্লাহ আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে বলে নিশ্চিত করেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের প্রথম সচিব (প্রেস) আরিফুর রহমান। তিনি বলেন,নাবিকদের সাথে বন্দরে সাক্ষাৎ হয় এবং নাবিকদের সবাই সুস্থ আছেন।


সংবাদ সম্মেলনে এমভি আবদুল্লাহ প্রসঙ্গে কথা বলছেন কেএআরএম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার জামান আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর সহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে এমভি আবদুল্লাহ প্রসঙ্গে কথা বলছেন কেএআরএম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার জামান , আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর সহ অন্যান্যরা।

জাহাজটি নোঙ্গর করার সময় বন্দরে উপস্থিত রয়েছেন কেএসআরএম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার জামান, রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, কনসাল জেনারেল বিএম জামাল হোসেনসহ ১৫ সদস্যর একটি দল।

কেএসআরএম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার জামান জানান, বন্দরে আনুষ্ঠানিক কার্যক্রম শেষে জাহাজে থাকা কয়লা খালাস করা হবে। এবং পরবর্তীতে নতুন কোন কার্গো পেলে তা দিয়ে চট্টগ্রাম বা নতুন কোনো গন্তব্য যাবে জাহাজটি। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে জাহাজ পরিদর্শন ও নাবিকদের সাথে আলোচনার পর।

তিনি আরও জানান, আপাতত আমরা নাবিকদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এর পর নাবিকদের ইচ্ছে অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নিবেন তারা। নাবিকরা চাইলে জাহাজে করে দেশে ফিরবেন অন্যথায় তারা চাইলে বিমান যোগেও দেশে ফিরতে চাইলে আমরা সে ব্যবস্থা নিবো, এটি সম্পূর্ণ নাবিকদের ইচ্ছের ওপর নির্ভর করছে।

উল্লেখ্য, এর আগে ভারত মহাসাগর থেকে সোমালিয় জলদস্যুদের কাছ থেকে দীর্ঘ ৩১ দিন পর ১৪ এপ্রিল মুক্ত হয় এমভি আবদুল্লাহ। মুক্তির ৭ দিন পর শনিবার (২০ এপ্রিল) আরব আমিরাতের জলসীমায় প্রবেশ করে। দেশটির ফুজাইরাহ উপকূল ও হরমুজ প্রনালী হয়ে গতকাল রবিবার (২১ এপ্রিল) আল হামরিয়া বন্দরের শারজাহ উপকূলের বহির্নোঙরে অবস্থান নেয়। আজ সকালে দেশটির নিয়ম মেনে আনুষ্ঠানিক কার্যক্রম শেষে আল হামরিয়া বন্দরের জেটিতে প্রবেশ ও নোঙ্গর করার অনুমতি পায়


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!