বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকরাম হোসেন তালুকদারের গণসংযোগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আগামীকাল রবিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১০০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ১০:০৪ অপরাহ্ণ

আগামীকাল রোববার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচিতে অংশ নিতে টুঙ্গিপাড়া যাবেন তারা। এই সফরকে ঘিরে নিরাপত্তাসহ সম্পন্ন হয়েছে সব প্রস্তুতি।
রোববার (১৭ মার্চ) সকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসবেন।পরে বঙ্গবন্ধুসহ ’৭৫-এর ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেবেন তাঁরা। দোয়া ও মোনাজাত শেষে রাষ্ট্রপতি হেলিকপ্টারে ঢাকায় রওনা দেবেন। রাষ্ট্রপতিকে বিদায় জানিয়ে বেলা ১১টার দিকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন বঙ্গবন্ধুকন্যা।
বক্তব্য শেষে প্রধানমন্ত্রী সাংস্কৃতিক অনুষ্ঠান, ফটোসেশন ও জাতির পিতার সমাধি প্রাঙ্গণে আয়োজিত তিন দিনব্যাপী বইমেলা ও সুবিধাবঞ্চিত শিশুদের আঁকা চিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন। বিকেলে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে গোপালগঞ্জ ত্যাগ করবেন।
এদিকে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির আগমনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে পুরো জেলায়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পরিষ্কার পরিচ্ছন্নতা ও শোভাবর্ধণ এবং জাতীয় শিশু সমাবেশ ও তিন দিনব্যাপী বইমেলা আয়োজনের প্রস্তুতি শেষ হয়েছে। এছাড়া সরকারের দুই সর্বোচ্চ ব্যক্তির আগমনকে ঘিরে নিরাপত্তাসহ সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে জানিয়েছেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।
টুঙ্গিপাড়া পৌরসভার পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল জানান,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষীকী ও জাতীয়শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে
টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আসবেন। তাদের আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় সকল প্রস্তুতি শেষ হয়েছে। এখন আমরা অপেক্ষায় রয়েছি কখন রাষ্ট্রপতিকে সাথে নিয়ে ঘরের মেয়ে শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় পৌঁছবেন।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ জানান, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অধীর আগ্রহে রয়েছেন নেতাকর্মীরা।
গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে রাষ্ট্রীয় কর্মসূচির সাথে সাথে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কর্মসূচি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক ও গোপালগঞ্জে টুঙ্গিপাড়া সড়কের বিভিন্ন স্থানে তোরণ নির্মাণ করা হয়েছে। টাঙানো হয়েছে ব্যানার ও ফেস্টুন।
অনুষ্ঠানমালায় রয়েছে বঙ্গবন্ধু ও শিশু অধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, ৩ দিনব্যাপী বইমেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান এবং অসচ্ছল-মেধাবী শিশু শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণসহ নানা আয়োজন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!