রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদগঞ্জে তা’লীমুল কুরআন নূরানী মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী। মীরসরাই উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন: চাঁদপুর সদর ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন ফরিদপুরে তীব্র দাবদাহে অসহায় মানুষের পাশে জেলা প্রশাসক লক্ষ্মীপুরে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করেন ভূমি জবরদখলে করেন আব্দুর রহমান নান্দাইল ডায়াবেটিক সমিতির ৪র্থ বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন সীতাকুণ্ডে পুলিশের অভিযানে ৪টি সিএনজি উদ্ধার, গ্রেপ্তার এক মীরসরাই উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ চাঁদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক কাজী নাসিমের নেতৃত্বে বৃক্ষরোপণ টিআইসিতে বাগীশ্বরী সংগীতালয়ের বর্ষপূর্তিতে আলোচনা সভা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পাঁচবিবিতে নিরাপদ মাছের আবাসস্থল উদ্বোধন ধানজুঁড়ি মিশন পরিদর্শন করলেন, ভ্যাটিকানের রাষ্ট্রদূত গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে বৃষ্টির জন্য বিশেষ নমায আদায়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সিলেটে আর্থিক স্বাক্ষরতা দিবস – ২০২৪ উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক / ১১১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৪ মার্চ, ২০২৪, ১১:৩০ অপরাহ্ণ

 

সিলেটের দক্ষিণ সুরমায় আল আরাফা ইসলামী ব্যাংক লিঃ এর ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট এর আয়োজনে আর্থিক স্বাক্ষরতা দিবস – ২০২৪ উদযাপন ও আলোচনা সভা সোমবার (৪ মার্চ ২০২৪) বিকাল ৪ ঘটিকায় অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শাখা ব্যবস্থাপক ও এভিপি জনাব নুরুল আম্বিয়া চৌধুরী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলাম পিএল হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক জনাব আকতার হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি এর স্বত্ত্বাধিকারী জনাব শাফায়াত হোসেন এবং টিএসএল ৭১ লিঃ এর চেয়ারম্যান এনামুল হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট কর্মকর্তাসহ ব্যাংকের আর্থিক অন্তর্ভূক্তির সুবিধাভোগী গ্রাহকগণ।
মত বিনিময় সভার শুরুতেই আর্থিক সাক্ষরতা বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শাখা ব্যবস্থাপক ও এভিপি জনাব নুরুল আম্বিয়া চৌধুরী। পরবর্তীতে পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন ব্যাংক কর্মকর্তা হাফেজ মোঃ মকছুদুল আরেফিন। আর্থিক অন্তর্ভুক্তি ও আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আল-আরাফাহ ইসলামি ব্যাংকের বিভিন্ন আর্থিক সেবা সমূহের বর্ণনা তুলে ধরেন শাখার অপারেশন ম্যানেজার ও এসপিও আহমুদুর রশীদ চৌধুরী। আর্থিক অর্ন্তভূক্তি বিষয়ে গ্রাহকদের মানসম্মত ইসলামী ব্যাংকিং সেবার বিষয়ে বিশেষ জোর প্রদান করে ১০ টাকা থেকে শুরু করে ১০০ টাকায় খোলা ব্যাংক হিসাব যেমন স্কুল ব্যাংকিং হিসাব, পথশিশু ও কর্মজীবী মানুষের ব্যাংক হিসাব ইত্যাদিকে প্রাধান্য দিয়ে সবাইকে ব্যাংকিং এর আওতায় নিয়ে আসা ও রাষ্ট্রের উন্নতিতে ভূমিকা রাখার জন্য আহবান করেন শাখার বস্থাপক ও এভিপি জনাব নুরুল আম্বিয়া চৌধুরী।

 

প্রধান অতিথির বক্তব্যে সিলাম পিএল হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক জনাব আকতার হোসেন বলেনঃ শুধু টাকা গ্রহণ বা পাঠানো নয় সমাজের নিম্ন আয়ের মানুষকে আধুনিক ব্যাংকিং সেবার আওতায় নিয়ে এসে সঞ্চয়ে আগ্রহী করা, ডিজিটাল লেনদেনের উৎসাহী করা ইত্যাদি বিষয়ে জোর প্রদান করতে হবে। বিশেষ অতিথি জনাব শাফায়াত হোসেন আর্থিক সেবাবঞ্চিত সাধারণ মানুষের সাধ্যের মধ্যে আধুনিক ইসলামি ব্যাংকিং সেবা পৌঁছানোর জন্যে আল-আরাফাহ ইসলামি ব্যাংকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!