সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খুলনার দাকোপে বসন্ত আসবে প্রাণের মেলায় অনুষ্ঠিত হবে ২ মার্চ শনিবার

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ৯৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:৪৪ অপরাহ্ণ

খুলনার দাকোপে উপজেলা প্রশাসন ওশিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ মাঠ চত্তরে (২ মার্চ) শনিবার দুপুর তিনটা থেকে মধ্যরাত পযন্ত বসন্ত আসবে প্রাণের মেলায় অনুষ্ঠিত হবে।
দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে
জানাযায় সূত্রে জানাযায়, আগামী ২ মার্চ শনিবার বিকাল থেকে মধ্যরাত পযন্ত এ মেলায় থাকবে বাহারি রকমের পিঠা,হস্ত ও কুটির শিল্প প্রদর্শনী ,নাগরদোলা ও চরকি।এ ছাড়া ঢাকা ও খুলনা থেকে আগত খ্যাতিমান শিল্পীদের অংশ গ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান।
জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার জয়দেব
চক্রবর্তী বলেন, ফাল্গুন আমাদের বাঙালিপনার ঐতিহ্য।এই ফাল্গুনকে নিয়ে বাঙালির কত কবিতা রয়েছে তার কোনো শেষ নেই।বসন্তকালে নতুন কিছু আসে সবার জীবনে।আর বসন্ত মানে আনন্দ।বর্তমানে গ্রাম বাংলার কৃষ্টিকালচার প্রায় বিলুপ্তির পথে। নতুন প্রজন্মের কাছে এসব এখন স্বপ্নের মতো। তাই আগামী প্রজন্মকে জানাতে ও জানতে এ উৎসব বা মেলার আয়োজন করা হয়েছে।ফাগুনের এমন দিনে প্রকৃতি সাজবে তার নতুর রূপে। গাছে গাছে ফুল ফুটুক আর নাই-বা ফুটুক, বসন্ত তার নিজ রূপ মেলে ধরবেই। ফাগুনের আগুনে, মন রাঙিয়ে বাঙালি তার দীপ্ত চেতনায় উজ্জীবিত হবে। এছাড়া আবহমান বাংলার সংস্কৃতির মাধ্যমে সমাজ ব্যবস্থা পরিচালনা সহজ থাকায় সকলকে এসব মেলার আয়োজনের আহবান জানান উপজেলা নির্বাহী অফিসার জয়দেব চক্রবর্তী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!