রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদগঞ্জে তা’লীমুল কুরআন নূরানী মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী। মীরসরাই উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন: চাঁদপুর সদর ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন ফরিদপুরে তীব্র দাবদাহে অসহায় মানুষের পাশে জেলা প্রশাসক লক্ষ্মীপুরে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করেন ভূমি জবরদখলে করেন আব্দুর রহমান নান্দাইল ডায়াবেটিক সমিতির ৪র্থ বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন সীতাকুণ্ডে পুলিশের অভিযানে ৪টি সিএনজি উদ্ধার, গ্রেপ্তার এক মীরসরাই উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ চাঁদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক কাজী নাসিমের নেতৃত্বে বৃক্ষরোপণ টিআইসিতে বাগীশ্বরী সংগীতালয়ের বর্ষপূর্তিতে আলোচনা সভা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পাঁচবিবিতে নিরাপদ মাছের আবাসস্থল উদ্বোধন ধানজুঁড়ি মিশন পরিদর্শন করলেন, ভ্যাটিকানের রাষ্ট্রদূত গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে বৃষ্টির জন্য বিশেষ নমায আদায়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ইউ. ইউ .এইচ .আর .বি.এফ সিলেট বিভাগীয় কমিটি কর্তৃক ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

মোঃ নিয়াজুল হক সিলেট / ১৬৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ণ

 

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার (২১ শে ফেব্রুয়ারি ) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ,শ্রদ্ধা নিবেদন করা হয়।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা- ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটি কর্তৃক পুষ্পস্তবক – অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে
বক্তব্য রাখেন,সংস্থার বিভাগীয় কমিটির আইন সম্পাদক, অ্যাডভোকেট কবির আহমদ,ও অ্যাডভোকেট কামরুজ্জামান কামরান।
মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতি সম্মান জানিয়ে বক্তারা তাদের বক্তব্যে বলেন ,
“আজ অমর একুশে ফেব্রুয়ারি”
‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার সম্মান রক্ষার্থে আজ থেকে ৬৯ বছর আগে ১৯৫২ সালের এই দিনে বুকের তাজা রক্তে রঞ্জিত করেছিলেন ঢাকার রাজপথ।
পৃথিবীর ইতিহাসে সৃষ্টি হয়েছিল মাতৃভাষার জন্য আত্মদানের অভূতপূর্ব নজির।

 

ভুলবোনা ,ভুলবোনা ,ভুলবোনা- ২১ শে ফেব্রুয়ারি মোরা ভুলবোনা।
আর এই শহিদদের আত্নত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলতে চাই, মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সবাই কাধে কাধ মিলিয়ে একে অন্যের দুঃখ কষ্ট ভাগাভাগি করে দেশটাকে গড়ে তুলি। আর মানুষের প্রতি হই শ্রদ্ধাশীল। তবেই স্বপ্নটাকে সত্যি করে তুলতে পারবো আমরা সবাই ইনশাআল্লাহ।

এতে আরও উপস্থিত ছিলেন- সংস্থার বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক দেশি নিউজ ২৪ এর বার্তা সম্পাদক ,
মোঃ নিয়াজুল হক ,এনামুল হোসেন, আমল আচার্য ,সুহাইবুর রহমান, আনোয়ার চৌধুরী ও মানবাধিকার কর্মী বৃন্দ প্রমুখ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!