সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় আগুনে পুড়ে ছাই আয়েশা বেগমের স্বপ্ন

সেপাল নাথ, ছাগলনাইয়া প্রতিনিধি / ১৪৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪, ১১:৫২ অপরাহ্ণ

শনিবার রাতে পুড়ে ছাঁই হয়েছে ছাগলনাইয়া মহামায়া ইউনিয়নের মাটিয়াগোধা এলাকার মুন্সী বাড়ীর মফিজুর রহমানের স্ত্রী আয়েশা আক্তারের স্বপ্ন।

স্বামী হারা আয়েশা দুই ছেলে দুই মেয়ে নিয়ে কষ্টে জীবন পার করেছিলেন। দুই মেয়ে বিবাহ দিয়ে এক সন্তানকে বিদেশে পাঠিয়ে কোনরকম দুঃখের জীবন পার করে সুখের দিকে এগুচ্ছেন আয়েশা।

ছোট ঘরে দীর্ঘদিন যাবত বসবাস করার পর স্বপ্ন দেখেছেন নতুন একটা নীড়ের। কিন্তু সেই স্বপ্ন পূরণ হলো না আয়েশার। ডাক্তার দেখাতে গ্রামের বাড়ি থেকে ছাগলনাইয়া এসেছিল আয়েশা।

রাতে খবর পায় বাড়িতে আগুন লেগেছে। আয়েশা বাড়িতে গিয়ে দেখে তাঁর স্বপ্ন তাঁর চোখের সামনে দাউদাউ করে জ্বলছে। এতক্ষণে আগুনে তাঁর সব কিছু কেটে নিয়েছে। আয়েশা আক্তার হাউমাউ করে কেঁদে বলেন, কোন রকম কষ্ট করে পাঁচ লক্ষ টাকা জমা করেছি। আজকে ইট বালু কেনার কথা। অল্প জায়গায় একটা বাড়ী করার কথা। ছেলে বিদেশ থেকে যাহ্ টাকা পাঠায় তা জমা করে আজকে ব্যাংক থেকে টাকা উঠাই। একটা টিনসীট বাড়ী করবো এবং ছেলেকে বিয়া করাবো। কিন্তু আমার সব শেষ। আমি নিঃশ্ব হয়ে গেলাম। আমার সর্বনাশ কে করেছে আল্লাহ বিচার করুক। আমার নগদ পাঁচ লক্ষ টাকা ও বাড়ী ঘর সহ প্রায় ১০/১২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

আয়েশার ঘরের পাশে ছিল মুন্সী মইনুল হোসেন নিশাদের ঘর। নিশানের রান্না ঘর রক্ষা পায় নাই আগুনের ছোবল থেকে। তাদের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। নিশান আরো বলেন, আমরা সন্দেহ করছি কেউ পরিকল্পনা করে হয়তো আগুন লাগিয়ে দিয়েছে।

ছাগলনাইয়া ফায়ার সার্ভিস স্টেশন অফিসার খন্দকার মিরাজুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই ও আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আমরা তদন্ত করে বলতে পারবো আগুনে সূত্রপাত কোথায় থেকে হয়েছে। আমাদের ধারণা প্রায় ৬/৭ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য জমির উদ্দিন বাবু বলেন, সমাজে যারা দানশীল ব্যক্তি রয়েছেন তারা আগুনে পুড়ে যাওয়া পরিবারের প্রতি সহযোগিতা করার আহবান জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!