সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বাঘারপাড়ায় এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু-দৈনিক বাংলার অধিকার

বাঘারপাড়া যশোর প্রতিনিধিঃ / ১৭৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৭ অপরাহ্ণ

সারাদেশের ন্যায় যশোরের বাঘারপাড়া উপজেলার খাজুরায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত প্রথম দিনের পরীক্ষায় এসএসসিতে বাংলা ১ম পত্র, কারিগরিতে বাংলা-২ এবং দাখিলে কুরআন মাজীদ ও তাজবীদ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মূল ২টি কেন্দ্র খাজুরা মনিন্দ্রনাথ মাধ্যমিক বিদ্যালয় ও খাজুরা ইসলামিয়া ফাজিল মাদরাসা ছাড়াও ১টি ভ্যেনু স্থাপন করা হয় খাজুরা সরকারি শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়ে। কেন্দ্র ২টিতে নিয়মিত ও অনিয়মিত মিলিয়ে সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ১২৭৮ জন। এর মধ্যে খাজুরা মনিন্দ্রনাথ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ৪২৮ পরীক্ষার্থীর ২ জন অনুপস্থিত ছিল। এ কেন্দ্রের কারিগরিতে ১৬৮ জন পরীক্ষার্থীর ৬ জন অনুপস্থিত ছিল এবং খাজুরা সরকারি শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয় ভ্যেনুতে অনুপস্থিত ছিল ৪৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ জন।

এছাড়া খাজুরা ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২১৯ জন। এর মধ্যে ২৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এদিকে, বছর জুড়ে প্রস্তুতি ভালো হওয়ায় সংক্ষিপ্ত সিলেবাসে প্রত্যাশা অনুযায়ী ভালো পরীক্ষা দেওয়ার আশার কথা জানিয়েছেন পরীক্ষার্থীরা। প্রশ্ন ফাঁসের কোন খবর বা গুজব না থাকায় স্বস্তিতে রয়েছেন তারা।

পরীক্ষা শুরুর পরপরই খাজুরা মনিন্দ্রনাথ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে সদর উপজেলা পল্লী উন্নয়ন কার্যালয়ের জুনিয়র অফিসার কোবাদুল ইসলাম বলেন, ‘প্রশ্ন পত্র ফাঁসের কোন খবর নেই। কেন্দ্রের ভেতরের চিত্রও ভাল।’


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!