রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদগঞ্জে তা’লীমুল কুরআন নূরানী মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী। মীরসরাই উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন: চাঁদপুর সদর ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন ফরিদপুরে তীব্র দাবদাহে অসহায় মানুষের পাশে জেলা প্রশাসক লক্ষ্মীপুরে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করেন ভূমি জবরদখলে করেন আব্দুর রহমান নান্দাইল ডায়াবেটিক সমিতির ৪র্থ বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন সীতাকুণ্ডে পুলিশের অভিযানে ৪টি সিএনজি উদ্ধার, গ্রেপ্তার এক মীরসরাই উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ চাঁদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক কাজী নাসিমের নেতৃত্বে বৃক্ষরোপণ টিআইসিতে বাগীশ্বরী সংগীতালয়ের বর্ষপূর্তিতে আলোচনা সভা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পাঁচবিবিতে নিরাপদ মাছের আবাসস্থল উদ্বোধন ধানজুঁড়ি মিশন পরিদর্শন করলেন, ভ্যাটিকানের রাষ্ট্রদূত গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে বৃষ্টির জন্য বিশেষ নমায আদায়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নবীনগর কিন্ডারগার্ডেন এসোসিয়েশন মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত।

মোঃজাবেদ আহমেদ জীবন ,নবীনগর( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ / ১৯০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩, ১০:৫৫ অপরাহ্ণ

শিক্ষার মান উন্নয়নে ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে নবীনগর কিন্ডারগার্ডেন এসোসিয়েশনের উদ্যোগে ২০২৩ সালের প্লে থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।

৯ ডিসেম্বর শনিবার সকালে নবীনগর মহিলা কলেজে উপজেলার ২২ বিদ্যালয়ের ৫৭ জন শিক্ষকের তদারকিতে এ পরিক্ষা অনুষ্ঠিত হয়।

এতে প্লে তে ২১১ জন,নার্সারী তে ২১০,প্রথম শ্রেণিতে২১০,দ্বিতীয় শ্রেণীতে ১৭০ জন,তৃতীয় শ্রেণীতে ৯২ জন,চতুর্থ শ্রেণীতে ৮৬ জন ও পঞ্চম শ্রেণীতে ৭৬ জন সহ মোট ১০৫২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

জানা যায়,উপজেলার সকল শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে সারা দেশের ন্যায় ২০১০ সাল থেকে এই উপজেলায় নবীনগর কিন্ডারগার্ডেন এসোসিয়েশন এই মেধা বৃত্তি পরীক্ষা চালু করে।

এবিষয়ে একাধিক শিক্ষার্থীর অভিভাবক জানান,মেধা বৃত্তি পরীক্ষা চালু হওয়ায় আমাদের ছেলেমেয়েরা প্রতিযোগিতা নিয়ে লেখাপড়ায় মনোযোগী হয়েছে।

এবং নিরাপত্তা ব্যবস্থা সুন্দর হওয়ায় আমরাও আগ্রহ সহকারে আমাদের শিশু সন্তানদের কিন্ডারগার্ডেন বিদ্যালয়ে লেখাপড়ায় জন্য দিচ্ছি।
এবিষয়ে নবীনগর কিন্ডারগার্ডেন এসোসিয়েশনের সভাপতি ডা.শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ বায়েজিদ জানান, আমরা শিশুদের শিক্ষার মান উন্নয়ন ও মেধা বিকাশে প্রতি বছর এই পরিক্ষা ব্যবস্থা চালু করেছি,এতে শিশু শিক্ষার্থীরা নিজেদের মধ্যে মেধা যাচাইয়ের সুযোগ হওয়ায় তারা স্বেচ্ছায় লেখাপড়ায় মনোযোগী হচ্ছে।

পরিক্ষা পরিদর্শনে আসা নবীনগর প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এ টি এম রেজাউল করিম সবুজ জানান, সুন্দর এবং মনোরম পরিবেশে পরিক্ষা ব্যবস্থাটা এসোসিয়েশন করেছে এতে করে নিশ্চিন্তে নিরাপত্তায় শিশুরা পরিক্ষা দিতে পারায় কতৃপক্ষকে ধন্যবাদ জানাই,সরকারের নিকট দাবি জানাই কিভাবে এদের গতানুগতিক মূল্যায়ন করা যায় তা ব্যবস্থা করতে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!