শনিবার, ১১ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পাঁচবিবিতে প্রেসিডেন্ট’স্ স্কাউটস্ অ্যাওয়ার্ড প্রস্তুতি ক্লাস অনুষ্ঠিত ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মাট উপজেলা গড়তে জনগণ আমাকে ভোট দিবে : অধ্যক্ষ নাদিয়া নূর (তনু) জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণ পিপাসুদের উন্মাদনা সীতাকুণ্ডে সাত বছরের শিশু ধর্ষণের ঘটনায় মামলার আসামী গ্রেপ্তার নবীনগরে হয়রানির আরেক নাম ইউএনওর সিএ কামরুল ৬১ কেজি গাঁজা উদ্ধার করেছে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্প
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

প্রবাসীদের ই-পাসপোর্ট পৌঁছে দিতে চায় বাংলাদেশ দূতাবাস-দৈনিক বাংলার অধিকার

এস ডি স্বপন, আরব আমিরাত / ১২০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২ মে, ২০২২, ৯:৫৫ পূর্বাহ্ণ

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ই-পাসপোর্ট সেবা প্রবাসীদের ঘরে পৌঁছে দিতে বহুমুখী কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ দূতাবাস আবুধাবি।
প্রবাসী বাংলাদেশিদের দুয়ারে দুয়ারে সেবা পৌঁছে দেওয়ার বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন প্রবাসী বাংলাদেশিরা।

বাংলাদেশ দূতাবাস আবুধাবির রাষ্ট্রদূত আবু জাফর, দুবাইস্থ বাংলাদেশি কনস্যুলেট থেকে ই পাসপোর্ট দেওয়া হয়েছে। এটা দুভাবে আমাদের প্রবাসীদের দেওয়া যেতে পারে। একটি হলো দূতাবাসে থাকা স্থায়ী মেশিনের মাধ্যমে। এ ছাড়া আমাদের তিনটি থেকে চারটি মোবাইল মেশিন দেওয়া হয়েছে। ইন্টারনেট সার্ভিস ব্যবহার করে বাইরে আমরা এই সার্ভিসটি দিতে পারছি। যে কাজটি আবুধাবিতে বসে করা যাচ্ছে, সে কাজটি বাইরে গিয়ে প্রত্যন্ত অঞ্চলে গিয়ে করা যাচ্ছে।

সাম্প্রতিক সময়ে ই-পাসপোর্ট গ্রাহকদের হাতে পৌঁছে দিতে বাংলাদেশ সরকার ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। সেবা থেকে প্রবাসীরা যাতে বঞ্চিত না হয় সে ব্যাপারে সরকারি তরফ থেকে বিভিন্ন দেশের বাংলাদেশ মিশনগুলোকে দিক নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাস কাজ করছে প্রবাসীদের ই-পাসপোর্ট সেবা বাস্তবায়ন নিয়ে।

এই কার্যক্রমের অংশ হিসেবে আমিরাতে প্রবাসী শ্রমিক ও পেশাজীবীদের নিয়ে এক ইফতারের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস। এতে কূটনৈতিক, ব্যবসায়ী, কমিউনিটি ব্যক্তিরা ছাড়াও প্রায় ২ হাজার প্রবাসী উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!