শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন কুলিয়ারচরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম‍্যান প্রার্থী সন্দীপ ঘোষের টিউবওয়েল প্রতীকের পক্ষে রাজগঞ্জে নির্বাচনী সভা দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ পাঁচবিবিতে আলট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ, ক্লিনিকে জন্ম নিল এক শিশু ফরিদপুর জেলা ছাত্রলীগের শান্তি মিছিল অনুষ্ঠিত কুলিয়ারচরে মনিক্স সুজ এর লাকী কূপন ড্র অনুষ্ঠিত আশুলিয়ায় পরাজিত প্রার্থীর ছেলের ওপর বর্তমান চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে ‘হামলা’ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় ভ্রাম্যমান আদালতে জরিমানা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪০৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০, ১:৫৮ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ
ছাগলনাইয়া জমদ্দার বাজার যেন ঈদের আমেজে পরিনত হয়েছে। করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা বেশি দামে বিক্রি করছে! এতে সাধারন ভোক্তারা ভাইরাসের আতংকে যে যার মতো করে কিনছে। সেই সুযোগে বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের কৃত্রিম সংকট দেখিয়ে দাম বৃদ্ধি করে চলছে অসাধু ব্যবসায়ীরা। এই সংবাদ প্রসাশন’র নজরে আসলে মঙ্গলবার (২৪ মার্চ) সকাল সাড়ে ১১টায় ছাগলনাইয়া জমদ্দার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদা আক্তার তানিয়া’র নেতৃত্বে যৌথ অভিযান চালিয়ে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় এবং অধিক মুল্যে পণ্য বিক্রয় করার দায়ে ও মুল্য তালিকা না থাকায় দুই অসাধু ব্যবসায়ীকে ১০০০০ হাজার টাকা করে মোট ২০০০০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
অপরদিকে করোনা ভাইরাস পরিস্থিতিতে দ্রব্য মূল্য স্থিতিশীল রাখতে এবং জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে শুভপুর ইউনিয়ন’র দারোগারহাট বাজার এবং ছাগলনাইয়া ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ জনকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৯০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের ভোক্তাদের উদ্দেশ্যে বলেন, কেউ যদি আপনাদের নিকট যেকোন পন্যের অতিরিক্ত মূল্য চায় তাৎক্ষনিকভাবে আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ করুন, আমরা যথাযথ আইনগত ব্যবস্থা নিব. এবং আপনারা সবাই দয়া করে ঘরে থাকুন, নিজে সুস্থ থাকুন এবং অন্যকে সুস্থ রাখুন। এইসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাহিদা আক্তার তানিয়া বলেন, ভোক্তাদের নিকট অতিরিক্ত পন্য বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের এবং করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণকে সচেতন করা হয়।

গত এক সপ্তাহ ধরে উপজেলাব্যাপী এই সাহসী দুই কর্মকর্তার দিন রাত পরিশ্রম করে দ্রব্যমুল্য স্থিতিশীল রাখতে যে ভুমিকা পালন ও করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সচেতনতাবৃদ্ধি’র জন্য সর্বসাধারনের মাঝে প্রশংসা কুড়াচ্ছে। এই দুই কর্মকর্তার নিরলস অভিযানের ফলে সাধারন মানুষেরা বেশ উপকৃত হচ্ছে বলে জানা যায়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!