শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুলিয়ারচরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম‍্যান প্রার্থী সন্দীপ ঘোষের টিউবওয়েল প্রতীকের পক্ষে রাজগঞ্জে নির্বাচনী সভা দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ পাঁচবিবিতে আলট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ, ক্লিনিকে জন্ম নিল এক শিশু ফরিদপুর জেলা ছাত্রলীগের শান্তি মিছিল অনুষ্ঠিত কুলিয়ারচরে মনিক্স সুজ এর লাকী কূপন ড্র অনুষ্ঠিত আশুলিয়ায় পরাজিত প্রার্থীর ছেলের ওপর বর্তমান চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে ‘হামলা’ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ার শাজুলিয়া দরবার শরীফের বার্ষিক মাহফিল ১৩ ও ১৪ ফেব্রুয়ারি- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬১৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১০ ফেব্রুয়ারি, ২০২০, ২:৫৩ পূর্বাহ্ণ

মোঃ মাসুদ রানা,কচুয়াঃ
অলীয়ে কামেল হযরতুল আল্লামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মাদ ফায়েজ উল্লাহ শাজুলির (রঃ) প্রতিষ্ঠিত শাজুলিয়া দরবার শরীফের আগামি ১৩ ও ১৪ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে।
চাঁদপুর জেলার কচুয়া উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের দহুলিয়া গ্রামে অবস্থিত দরবার শরীফে বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে কচুয়ার বিভিন্ন স্থানে ভক্ত মুরিদিনরা তোরণ নির্মাণ করেছেন। ইতিমধ্যে প্যান্ডেল তৈরি, সাউন্ড সিস্টেমসহ মাহফিলের সকল প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন দরবার শরীফ কর্তৃপক্ষ।

দু’ দিনের মাহফিলে বাংলাদেশসহ এশিয়া মহাদেশের আন্তর্জাতিক মানের প্রখ্যাত আলেমগণ, পীর মাশায়েখ ও ওলামায়ে কেরাম শাজুলিয়া তরিকত, বাংলাদেশ ও সারাবিশ্বের মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা করে গুরুত্বপূর্ণ বয়ান রাখবেন। বাংলাদেশের বিভিন্ন এলাকার হাজার হাজার মুরিদিন ও ধর্মপ্রাণ মুসলমান মাহফিলে উপস্থিত থাকার কথা রয়েছে।

মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মুনাজাত পরিচালনা করবেন দরবার শরীফের সদরে মোন্তাজেম ও গদ্দিনশীন পীর শাহ সুফী আল্লামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মাদ রুহুল্লাহ শাজুলি (মা.জি.আঃ)। নায়েবে মোন্তাজেম হিসেবে উপস্থিত থাকবেন পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ নূরুল্লাহ শাজুলি।
প্রতি বছরের ন্যায় এবারও মাহফিল উপলক্ষে খতমে কুরআন, অজিফায়ে হিজবুল বাহার ও অজিফায়ে দালায়িলুল খায়রাত পাঠ, শাজুলিয়া যুব কাফেলা ও শিল্পীগোষ্ঠী কর্তৃক ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, তা’লিমে জিকর, হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ি ও উপহার প্রদান, মরহুম হযরত ফায়েজ উল্লাহ শাজুলির (রহঃ) জীবন ও কর্ম শীর্ষক আলোচনার আয়োজন করা হয়েছে।

তাছাড়া বার্ষিক মাহফিল উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা রয়েছে। ১৩ তারিখ বৃহস্পতিবার বাদ ফজর পবিত্র কুরআন তেলাওয়াত ও তালেমে জিকিরের মধ্য দিয়ে বার্ষিক মাহফিল শুরু হয়ে ১৫ তারিখ শনিবার বাদ ফজর পীর সাহেব হুজুরের আখেরী মুনাজাত এবং তাবারুক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হবে।

আখেরি মুনাজাতে পীর সাহেব হুজুর বাংলাদেশ ও বিশ্বের শান্তির জন্য এবং বিশ্ব মানবতার ইহকালীন ও পরকালীন মুক্তির জন্য বিশেষ দোয়া করবেন।

মাহফিলে শাজুলিয়া তরীকা ও দরবার শরীফের সকল মুরিদিন, মুহিব্বিনসহ সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত হয়ে দুনিয়া ও আখেরাতে মহা সাফল্য হাসিল করার জন্য দরবার শরীফের পক্ষ থেকে বিশেষভাবে আহ্বান করা হয়েছে


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!