শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাপ দেখলে বা সাপে কাটা পরবর্তী করণীয় নিয়ে সীতাকুণ্ডে মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বিভাগীয় শ্রেষ্ঠত্ব অর্জনের পর সারা বাংলাদেশে ৩য় স্থান স্বর্ন পদক অর্জন করলো শ্রীনগরের রিচি খুলনার দাকপে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ মতলব দক্ষিনে যুব ঐক্য পরিষদের কমিটি গঠন আহবায়ক সমির ভট্রাচার্য্য, সদস্য সচিব চন্দন বিশ্বাষ কুড়িগ্রামে মোবাইল কোর্টের অভিযানে ৫ পরিবহনকে জরিমানা ও ৯টি হাইড্রোলিক হর্ন জব্দ পাঁচবিবিতে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন পাঁচবিবিতে বি এম আই কলেজে নবীন বরন ও বিদায় অনুষ্ঠিত।। এনজিওর ঋণের চাপে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা আমিরাতে অনুষ্ঠিত হলো দুবাই কনসার্ট – ২০২৪ সমর্থকদের শ্লোগানে মূখরিত দাকোপের লাউডোব উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সরোজিত কুমার রায়ের গনসংযোগে মতলব উত্তরে বিদেশি মদসহ আটক-২ সীতাকুণ্ডে অনুমোদনবিহীন গ্যাস সিলিন্ডারের দোকানে মোবাইল কোর্টের অভিযান পাঁচবিবিতে নাগরিক সমাজ সংগঠনের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত।। খুলনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাব-কন্ট্রাক্টিং সংযোগ বাস্তবায়ন ও উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বৃক্ষরোপণ কর্মসূচিতে জাপানি নাগরিক মিস মাকি সানোর অংশগ্রহণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে কড়িয়া মাদ্রাসা দাখিল পরীক্ষায় এবারও জেলার শীর্ষে

সাখাওয়াত হোসেন, পাঁচবিবি প্রতিনিধি / ৯৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১২ মে, ২০২৪, ১০:৩০ অপরাহ্ণ

 

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কড়িয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা দাখিল পরীক্ষায় সদ্য প্রকাশিত ফলাফলে এবারও জেলার মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছে। প্রতিষ্ঠানটি বিগত ৪ বছর ধরে দাখিল ও আলিম পরীক্ষার ফলাফলে জয়পুরহাট জেলায় শীর্ষ অবস্থানে রয়েছে।
মাদ্রাসা সুত্রে জানা যায়, ২০২৪ সালের এ মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় ৪১ জন অংশ গ্রহণ করেন। চলতি বছরের ফলাফলে অত্র মাদ্রাসা থেকে ২১ জন শিক্ষার্থী জিপিএ ৫ সহ শতভাগ পাশ করেছে। জিপিএ ৫ প্রাপ্ত ২১ জন শিক্ষার্থীদের মধ্যে ২০ জনই ছাত্রী। সার্বিক ফলাফল দেখা যায়, বিজ্ঞান বিভাগে অংশগ্রহণ করেন ২৪ জন শিক্ষার্থী। এর মধ্যে ১৭জন জিপিএ ৫ ও ৭ এ গ্রেড । সাধারণ বিভাগে অংশগ্রহণ করেন ১৭ জন শিক্ষার্থী। যার মধ্যে ৪ জন জিপিএ-৫, ৯ জন এ গ্রেড ও ৪ জন শিক্ষার্থী এ মাইনাস পেয়ে উত্তীর্ন হন। এমন ফলাফলে উত্তীর্ণ শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায় ।
মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আনিছুর রহমান বলেন, শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা ও টিম ওয়ার্কের কারণে এমন ফলাফল সম্ভব হয়েছে। এজন্য তিনি অভিভাবকদের সচেতনাকে ধন্যবাদ জানান। ভবিষ্যতেও অত্র মাদ্রাসা এমন ফলাফলের ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!