বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নরসিংদী জেলা সমিতি ইউ এস এ কর্তৃক মতবিনিময় সভায় অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জৈষ্ট উপজেলা নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’ কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আবুধাবিতে বাংলাদেশ স্কুলের অভিভাবকদের উদ্যেগে বনভোজন

সনজিত কুমার শীল / ১০৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৪ মার্চ, ২০২৪, ৭:২০ অপরাহ্ণ

 

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুদাবিতে একমাত্র বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠান শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামী স্কুল এন্ড কলেজ ছাত্র ছাত্রীদের নিয়ে গত ২রা মার্চ মোছাফ্ফাহ রোড পিকনিক পার্কে প্রায় ৪০০ পরিবারের সদস্যদের নিয়ে এক বনভোজনের আয়োজন করা হয়।
বনভোজনের নানা কার্যক্রমের মধ্যে ছোট ছেলে মেয়েদের দৌড়, ছাত্রীদের মার্বেল দৌড়, মহিলাদের বালিশ খেলা, বড় মেয়েদের বালিশ নিক্ষেপ, পুরুষদের বল নিক্ষেপ সহ দেশীয় নানান খেলাধুলা । বনভোজনে আসা পরিবারের মধ্যে একত্রিত হওয়া মানে একটা বাংলাদেশকে প্রবাসের মধ্যে পরিচিত করা। দুপুর ১২ঃ০০ টা থেকে চলে পার্কে সকল পরিবারদের ভীড়। সবাই ব্যস্ত খাবার নিয়ে সাথে চলে বনভোজনের বিভিন্ন পরিবারের মধ্যে বসে গল্প গুজব চায়ের আড্ডা। খাবারের পরে বিকেলে হয় চায়ের আড্ডা ও পরিচিত। বাংলাদেশ স্কুলের অভিভাবক এবং ছাত্রছাত্রীদের মিলনমেলায় মনে হচ্ছে প্রবাসে এক টুকরো বাংলাদেশ। অভিভাবকদের এই আয়োজন ছিল দেখার মত। আয়োজকদের কমিটির মধ্যে স্বাগত বক্তব্য রাখেন মাওলানা আব্দুল খালেক, মোহাম্মদ আবু সাঈদ, মোহাম্মদ শহীদ, মোহাম্মদ আলী, মোহাম্মদ সরোয়ার, মোহাম্মদ আলম, মোহাম্মদ জামাল, মোহাম্মদ মোক্তার কোন মাহাবুব খন্দকার সহ আরো অনেকে। বক্তৃতাকালে বলেন আজকের অনুষ্ঠানে সকল অভিভাবক এবং ছাত্র-ছাত্রীদের সহযোগিতার কারণে সুন্দর একটা বাংলাদেশী স্কুল অভিভাবকদের নিয়ে মিলনমেলার আয়োজন করতে পেরেছি। বাংলাদেশের সংস্কৃতি কৃষ্টি কালচার কে ধরে রাখতে হবে। আমরা যদি নতুন প্রজন্মাদের এ ধরনের দেশের সংস্কৃতি তাদের কাছে তুলে ধরতে না পারলে তাহলে তারা সবকিছু থেকে বঞ্চিত হবেন। তাই প্রবাসে শিক্ষার পাশাপাশি মায়ের ভাষা, দেশের ঐতিহ্য, সংস্কৃতি, খেলা ধূলা সবকিছু নতুন প্রজন্মদের কাছে তুলে ধরতে হবে। অনুষ্ঠান শেষে খেলাধুলায় যারা বিজয়ী হয়েছেন তাদেরকে পুরস্কার বিতরণ করা হয়। বক্তব্যকালে আরো বলেন ঢাকা বেলি রোডে আগুনে পুড়ে যাওয়া নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!