সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি

রংপুর প্রতিনিধি / ৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৮ মে, ২০২৪, ১১:০৬ অপরাহ্ণ

 

গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়নের অতি দরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচি আওতায়( ইজিপিপি) প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে।অতি দরিদ্রদের কর্মসৃজন কর্মসূচির ( ইজিপিপি) শ্রমিকদের কাছে জন প্রতি ২০০০ টাকা করে নিচ্ছেন ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য একরামুল হক ও মহিলা ইউপি সদস্য নাছিমা বেগম। শ্রমিকরা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ইউপি সদস্যরা তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ও কর্মসৃজন প্রকল্প থেকে তাদের বের করে দেওয়ার হুমকি দেন,এমন অভিযোগ ইজিপিপি প্রকল্পের শ্রমিকদের।
সরজমিনে গিয়ে , বড়বিল ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ইজিপিপি প্রকল্পের কাজে নিয়োজিত নাম প্রকাশে অনিচ্ছুক একজন মহিলা শ্রমিকের সাথে কথা হলে তিনি বলেন, প্রথম বিল পাওয়ার সময়,টাকা দিতে পারি নাই বলে আমাকে কাজে ধরায়নি।তখন আমি সারাদিন কান্নাকাটি শুরু করলে আমার স্বামী এসে বলে তোমারা এখান থেকে যান না আমি আসতেছি। ঐদিন টাকা দিতে না পেরে পরদিন তার স্বামী গরু বিক্রি করে তিন হাজার টাকা দেন। এবার আবার বিল দিবে সেজন্য ২০০০ টাকা চাচ্ছেন ইউপি সদস্য একরামুল।

আর একজন মহিলা শ্রমিক অভিযোগ করে বলেন,আর টাকা না দিলে আমাদের নাম কেটে দেওয়ার হুমকি দেয় মহিলা মেম্বার নাছিমা বেগম। আরো বলেন, টাকা না দিলে কাজ করলেও অনুপস্থিত দেখানো হবে । যারা টাকা দিবে তারা বাটিতে মাঠি কাটবে ।আর যারা টাকা দিবে না, তাদের পেটে পা তুলে দিয়ে কাজ করাও ।
শ্রমিকরা বলেন , ইউপি সদস্য একরামুল ও মহিলা ইউপি সদস্য নাছিমা বেগম আমরা ২০০০ হাজার টাকা চাচ্ছেন টাকা না দিলে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও নাম কেটে দেওয়ার হুমকি দেন ।
ইউপি সদস্য একরামুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব ভুয়া , আমি কোন টাকা নেই নাই, কাজের জন্য চাপ দিয়েছি বলেই আমার উপর মিথ্যা অভিযোগ করছে ।
ইউপি মহিলা সদস্য নাছিমা বেগম বলেন, এগুলো মাঝে মধ্যে শয়তানি ( মশকরা) করে বলি। যারা এসব বলেছে মিথ্যা বলেছে।
বড়বিল ইউনিয়নের চেয়ারম্যান শহীদ চৌধুরী দ্বীপ বলেন, যারা অসহায় দরিদ্র মানুষের কাছে এভাবে টাকা নেয়। তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা দরকার বলে আমি মনে করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না বলেন, অতি দরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচিতে কেউ কোনো অনিয়ম-দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আমরা বিষয়টি দেখছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!