রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় চালক নিহত নবীনগরে বিদ্যালয়ের ছাদ ধসে ২ জন শিক্ষক আহত বিনাজুরী নবীন স্কুল এণ্ড কলেজের এস.এস.সি-১৯৯৬ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠান ২৪ মে পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বকশীগঞ্জে সহকারী শিক্ষক হেলালের অপসারণ চেয়ে স্মারকলিপি প্রদান

মনিরুজ্জামান লিমন বকশীগঞ্জ (জামালপুর)প্রতিনিধি / ১৭৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:২০ অপরাহ্ণ

 

জামালপুরের বকশীগঞ্জে বাট্রাজোর পলাশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খন্দকার আতাবুজ্জামান হেলালের অপসারণ চেয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
নানা অনিয়ম দুর্নীতি ,স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সোমবার (১২ ফেব্রুয়ারী) বিকেলে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করে উপজেলা ও কলেজ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা।

স্মারকলিপিতে উল্লেখিত খন্দকার আতাবুজ্জামান হেলাল সরকারী চাকুরীজীবি হয়েও সক্রিয়ভাবে বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ডে অংশ গ্রহন করে প্রভাব বিস্তার করে। অদৃশ্য ছত্রছায়ায় গত ১০ বছর যাবৎ তিনি বিদ্যালয়ে না গিয়েও হাজিরা খাতায় স্বাক্ষর দেখিয়ে বেতন ভাতা উত্তোলন করেছন । প্রাথমিক শিক্ষক সমিতির নাম ভাঙ্গিয়ে শিক্ষকদের কাছে মোটা অংকের চাঁদা আদায় করে। বাট্টাজোড় পলাশতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সরকারী গাছ কেটে বিক্রয় করে টাকা আত্মসাৎ। সরকারী চাকুরীজীবি হয়েও দাদন ব্যবসার সাথে জড়িত। বর্তমান/ সাবেক প্রাথমিক শিক্ষা কর্মকর্তার যোগসাজসে বিভিন্ন স্কুলের নামে সরকারী বরাদ্দকৃত অর্থও আত্মসাৎ করে। শিক্ষক নেতা হওয়ায় সাধারন শিক্ষকদের ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন সময়ে টাকা হাতিয়ে নেয়। গত ১০ বছরে প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে বনভোজনের নামে শিক্ষকদের কাছে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তার কথার অবাধ্য হওয়ায় কমপক্ষে ২০ জন শিক্ষককে লাঞ্চিত করেছেন। বকশীগঞ্জ থানায় তাহার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। শিক্ষার্থী কম থাকলেও বেশি শিক্ষার্থী দেখিয়ে সরকারী বই উত্তোলনের পর খোলা বাজারে বিক্রি।
তার এহেন কর্মকান্ডে বকশীগঞ্জ উপজেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী ও সুধী সমাজের লোকজন বিব্রত। ইতিপূর্বে দুর্নীতিবাজ শিক্ষক খন্দকার আতাবুজ্জামান হেলাল এর বিরুদ্ধে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলে তাহার বদলী ও অপসারণ দাবী করা হয়। দ্রুত সময়ের মধ্যে তাহার বদলী ও অপসারণ না হলে লাগাতার কর্মসূচী ঘোষনা দিয়েছেন সূধীজন, অভিভাবকগন ও বকশীগঞ্জের আপামর জনতা।
অভিযুক্ত সহকারী শিক্ষক খন্দকার আতাবুজ্জামান হেলালের মুঠোফোনে যোগাযোগ হলে তিনি বলেন,এ বিষয়ে আমি অবগত নয় ।
উপজেলা নির্বাহী অফিসার অহনা জিন্নাত বলেন, স্মারকলিপি পেয়েছি। বিষয়গুলো যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে, বুধবার ( ৭ ফেব্রুয়ারি) রাতে বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগ ও সরকারি কিয়ামত উল্লাহ কলেজ ছাত্রলীগ যৌথভাবে তার অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।
বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে এই মুহুর্তে প্রয়োজন হেলালের অপসারণ সহ হেলালের বিরুদ্ধে নানা স্লোগান দেয় নেতাকর্মীরা। পরে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুমান,ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমান লাল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক রাজন মিয়া,কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ফরহাদ রেজা, পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাদ আহমেদ নয়ন,কলেজ ছাত্রলীগের যুগ্ন আহবায়ক প্রান্ত ও রাশেদুজ্জামান রনি প্রমূখ বক্তব্য রাখেন। বক্তারা দ্রুত সময়ের মধ্যে সহকারী শিক্ষক আতাবুজ্জামান হেলালের অপসারণের দাবি করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!