সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নবীনগরে হারানো ঐতিহ্য ফিরিয়ে এনে পারিবারিক পাঠাগার প্রতিষ্ঠার তাগিদে ৭১ পাঠচক্রের বই বিতরণ

মোঃ জাবেদ আহমেদ জীবন নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি / ১৫০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ৭:৩৫ অপরাহ্ণ

 

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দীর্ঘদিন পর “নিজে বই পড়ি, পারিবারিক পাঠাগার গড়ি” এই স্লোগানকে হৃদয়ে লালন করে ৭১ পাঠচক্র নামক একটি সংগঠন থেকে বই বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানটিতে কেন্দ্র করে নবীনগরে একটি গুণীজনদের মিলন মেলায় পরিণত হয়।

২৭শে জানুয়ারি শনিবার সকালে নবীনগর উপজেলার অডিটরিয়াম নান্দনিক আয়োজনের মধ্য দিয়ে এই এই অভিনব কর্মসূচি পালন করা হয়। আলোচনা সভা, কবিতা আবৃত্তি, সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে দুপুর পর্যন্ত চলে।
পরে নবীনগর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৭১জন শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন লেখকের বই উপহার হিসেবে তুলে দেন।
৭১ পাঠচক্রের সভাপতি শিক্ষাবিদ ও কবি কামরুল হুদা পথিক এর সভাপতিত্বে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্বাস উদ্দিন হেলাল এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম রেজাউল করীম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর পৌরসভার মেয়র এডঃ শিব শংকর দাস, বিশিষ্ট শিক্ষাবিদ শ্যামা প্রসাদ ভট্টাচার্য,চ্যানেল আই এর নির্বাহী প্রযোজক(সংবাদ)শান্ত মাহমুদ,সময় টিভির বার্তা কক্ষ সম্পাদক সরদার মোঃ আরিফ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীরমুক্তিযোদ্ধা ইকবাল আহমেদ, নবীনগর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্য নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু কামাল খন্দকার, সিনিয়র সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু,নবীনগর উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এটিএম রেজাউল করিম সবুজ, মাছরাঙা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল,নবীনগর উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সঞ্জয় সাহা,ইব্রাহিম পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন,নবীনগর থানা প্রেসক্লাবের সভাপতি এম কে জসিম উদ্দিন,গ্লোবাল নেট পত্রিকার সম্পাদক মিঠু ধর,কবি ফখরুল আলম মুক্তি,কবি জামির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপমহাদেশের প্রখ্যাত সুর সম্রাট উস্তাদ আলাউদ্দিন খাঁ নাতি দেশ বরেণ্য একুশে পদকপ্রাপ্ত গীতিকার ও সুরকার শেখ সাদী খান ও বিশিষ্ট নজরুল ও শাস্ত্রীয় শিল্পী করিম হাসান খান ও নজরুল গবেষক রফিক সুলাইমান।
এছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বক্তারা দেশের সাংস্কৃতিক অঙ্গনের তীর্থস্থান হিসেবে পরিচিত নবীনগর উপজেলায় হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে পাঠচক্র ৭১ নামক সংগঠনের এই উদ্যোগকে সাধুবাদ জানান,প্রতিটি নাগরিক যেন প্রকৃত মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখতে সক্ষম হয় সেই মেধাবী মানবিক মূল্যবোধের অফুরন্ত ভান্ডার হিসেবে সংগঠনটি প্রসার লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এবং ছাত্রদের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে আহ্বান জানান। সংগঠনটি নবীনগর উপজেলায় একটি সাংস্কৃতিক বলয় তৈরি করে একটি সুন্দর সমাজ গঠনের প্রত্যয় ব্যক্ত করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!