সোমবার, ২০ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনের মাঠে আবারও টুনি

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধি / ১৬৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ৬:৩৫ অপরাহ্ণ

 

চলতি বছর ফেব্রুয়ারী- এপ্রিল মাসের দিকে অনুষ্ঠিত হতে যাচ্ছে সারাদেশে উপজেলা পরিষদ নির্বাচন। জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রাজিনারা টুনি আগামীতে নির্বাচনে আবারও একই পদে নির্বাচন করতে ইচ্ছা প্রকাশ করেন। এরইমধ্যে তিনি বিভিন্ন মাধ্যমে নির্বাচনী প্রচার-প্রচারনা আরাম্ভ করেছেন। পরিচিত জনদের মুঠোফোনে ক্ষুদে বার্তা প্রেরণ বা সরাসরি ফোনে তার প্রার্থী হওয়ার বিষয়টি অবহিত করছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাধারন ভোটারদের জানিয়ে দিচ্ছেন আগামীতে আবারও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন তিনি। গনমাধ্যম কর্মিদের তিনি জানায়, কয়েকদিনের মধ্যেই উপজেলার বিশেষ এলাকাগুলোয় পথসভা ও উঠান বৈঠক শুরু করবেন। উপজেলাবাসির সেবা করার সুযোগ দিতে তিনি আবারও সবার দোয়া সহযোগিতা ও একটি করে ভোট প্রার্থনা করেন।

পাঁচবিবি পৌর শহরের পোষ্ট অফিস এলাকার মরহুম আব্দুল রাজ্জাকের ২ ছেলে ও ৩ মেয়ের মধ্যে টুনি বোনদের মধ্যে চতুর্থ। পাঁচবিবির সমিরণ নেছা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় থেকে ১৯৮০ সালে পঞ্চম শ্রেণী পাশ করেন এ জনপ্রতিনিধি। এরপর তিনি পাঁচবিবি নছির মন্ডল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়ালেখার জন্য ভর্তি হলেও নবম শ্রেণীতে অধ্যয়নরত অবস্থায় তাকে বিয়ের পিড়িতে বসতে হয় বন্ধ হয় পড়ালেখার পাঠ। বড়বোন ও শশুড় বাড়ির লোকদের অনুপ্রেরণায় তিনি আবারও পড়ালেখার মনোনিবেশ করেন। এজন্য তিনি সারিয়াকান্দির সৈয়দ আহম্মদ স্কুল এন্ড কলেজে উন্মোক্ত কোর্সে ভর্তি হন এবং এসএসসি ও এইচএসসি পাশ করেন। সংসার জীবনে তিনি ১ ছেলে ও ১ মেয়ের জননী। আওয়ামীলীগ পরিবারে জন্ম হওয়ায় টুনিও ছোটবেলা থেকেই আ,লীগ রাজনীতির সঙ্গে জড়িয়ে পরেন। তিনি মহিলা ভাইস চেয়ারম্যান হওয়ার আগে ২০০৪ সালে পাঁচবিবি পৌরসভা নির্বাচনে (৪, ৫ ও ৬) ওয়ার্ড থেকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। গত উপজেলা নির্বাচনে একমাত্র প্রতিদন্ধী প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন টুনি।

নবাগত পাঁচবিবি উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রউফ বলেন, এ মাস শেষে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা হবে। উপজেলায় ২ লক্ষ ১২ হাজার ৬ জন ভোটার থাকলেও হালনাগাদ নতুন কিছু ভোটার বৃদ্ধি হবে। তবে সামনে রোজার আগে অথবা পরে ২৬৬ টি উপজেলায় নির্বাচন ধাপে ধাপে অনুষ্ঠিত হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!