সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আমিরাত প্রবাসী সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদারের ‘প্রবাসের দিনলিপি’

আরব আমিরাত থেকে মোঃ মইনুল ইসলাম / ১৩৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩, ৮:২৬ অপরাহ্ণ

আরব আমিরাত প্রবাসী সাংবাদিক, লেখক ও আরব আমিরাতে প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)-এর সভাপতি সাইফুল ইসলাম তালুকদারের প্রকাশিত হলো প্রবাসীদের নিয়ে লেখা বই ‘প্রবাসের দিনলিপি’।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বইমেলা ও বঙ্গসংস্কৃতি উৎসব উপলক্ষে বইটি প্রকাশ করা হয়।

বইয়ের শৈল্পিক প্রচ্ছদ করেছেন আজিজুল কদির। বইটি প্রকাশ করেছে ঢাকার তাহসান প্রকাশনী।

সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার‌ টেলিভিশনে সাংবাদিকতা করার পাশাপাশি পত্রিকায়ও লেখালেখি করেন নিয়মিত।

তাছাড়া আরব আমিরাত থেকে প্রকাশিত ‘প্রবাসের প্রহর’ নামে তার একটি মাসিক পত্রিকাও রয়েছে। এর আগে দেশে থাকতেও তিনি বিভিন্ন সাপ্তাহিক, মাসিক এবং দৈনিক পত্রিকায় সাংবাদিকতা করেছেন।

তিনি মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক শেষে আমিরাতে আসার পর দেশটিতে ভারতের মহাত্মাগান্ধী বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এমবিএ পাস করেন।

তিনি আরব আমিরাতে সাংবাদিকতা করছেন দীর্ঘ প্রায় ২৫ বছর। সাংবাদিকতার এ মহৎ পেশায় আমিরাতে একজন দক্ষ গণমাধ্যমকর্মী হিসেবেও রয়েছে তার ব্যাপক পরিচিতি ও সুনাম। আমিরাতে দীর্ঘ বছর অবস্থান এবং চাকরি করার সুবাদে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ ভারত ও ইউরোপের দেশেও ভ্রমণ করার সুযোগ হয়েছে তার।

তাই দীর্ঘ বছরের অভিজ্ঞতায় রেমিট্যান্সযোদ্ধা প্রবাসীদের অবদান, অক্লান্ত পরিশ্রম এবং তাদের ভালো মন্দের খবর নিয়ে লেখার পাশাপাশি বইটিতে স্থান পেয়েছে তার বিভিন্ন দেশ ভ্রমণে অভিজ্ঞতার কাহিনীও।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!