বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকরাম হোসেন তালুকদারের গণসংযোগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নেহালপুর বাসুদেব যোগাশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ বিপ্লব চৈতন্য ব্রহ্মচারীর আবির্ভাব অনুষ্ঠানে দুই এমপি

অধিকার ডেক্স / ২৪১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৫ নভেম্বর, ২০২৩, ১০:৩৮ অপরাহ্ণ

মানবতার ধর্মই অসহায় মানুষের পাশে দাঁড়ানো – আনিসুল ইসলাম মাহমুদ এম.পি

মানব সেবাই সৃষ্টিকর্তার সেবা করা হয় – মহিউদ্দিন বাচ্চু এম.পি

যীশু সেন, বিশেষ প্রতিনিধি :
ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম পি প্রধান অতিথির বক্তব্যে বলেছেন – শ্রীমৎ বিপ্লব চৈতন্য ব্রহ্মচারী মহারাজের যে যোগ্যতা আছে সেটা অতুলনীয়। আমি ক্ষমতায় থাকলে, এমপি থাকলে, সভা ডাকলে লোক হয়। কিন্তু আমি ক্ষমতায় না থাকলে এত লোক সমাগম হবে বলে আমার মনে হয় না। এটার প্রধান কারণ হচ্ছে তিনি মানুষের মনে স্থান করে নিয়েছেন, মানুষকে ভালোবাসতে পেরেছেন। যাদের কেউ নেই তাদের জন্য তিনি চিন্তা করেন। এ অসহায় শিশুদের ভবিষ্যত গড়ার কেউ নেই , তাদের পাশে থেকে ভবিষ্যতে স্বপ্ন দেখার জন্য শ্রীমৎ বিপ্লব চৈতন্য ব্রহ্মচারী অনন্য। মানবতার ধর্মই অসহায় মানুষের পাশে দাঁড়ানো। অন্যহীনে অন্ন দান, বস্ত্রহীনের বস্ত্র দানের মত মহৎ কাজ নেই। তাই মানুষের কল্যাণে দরিদ্র-অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।
মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু এমপি সংবর্ধিত অতিথির বক্তব্যে বলেছেন – এ রাষ্ট্রের সৃষ্টির লগ্নে, রাষ্ট্রের সৃষ্টির স্বপ্নে, আমরা যে চেতনাকে লালন করেছিলাম, যে আমরা একটি সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ স্বাধীন দেশ গড়ে তুলব এবং সেখানে বিপ্লব চৈতন্য ব্রহ্মচারী মহারাজের মত করে যারা ধর্মের সাধক থাকবেন তারা এমন ভাবে সাধনা, এমনভাবে সমাজকে শুদ্ধ আচার বিতরণ করবেন যে শুদ্ধাচারে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান একাকার হওয়ার সুযোগ থাকবে। মানব সেবায় সৃষ্টিকর্তার সেবা করা হয়। তিনি আরও বলেন -সমাজের বিত্তশালীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে আসার আহ্বান জানান।
মহান আধ্যাত্বিক সাধক, সর্বত্যাগী সন্ন্যাসী, মহাযোগী আচার্য পাদ পরমহংস পরিব্রাজকাচার্য শ্রীমৎ স্বামী বাসুদেবাদনন্দ গিরি ও স্বামী কৃষ্ণানন্দ গিরি মহারাজের আশীর্বাদপুষ্ঠ উত্তরসূরী যোগাশ্রমের পরম্পরা অধ্যক্ষ পরম পূজনীয় শ্রীমৎ বিপ্লব চৈতন্য ব্রহ্মচারী মহারাজের ৫২ তম শুভ জন্মোৎসব উপলক্ষে ২ও ৩ নভেম্বর বৃহস্পতি ও শুক্রবার শ্রীশ্রী বাসুদেব যোগাশ্রম ও শ্রীশ্রী বাসুদেব অনাথ আশ্রম প্রাঙ্গণে দু’দিনব্যাপী অনুষ্ঠানে সমাপনী দিনে ছিল ব্রাহ্মমুহূর্তে মঙ্গলারতি, গুরু বন্দনা, হরিনাম সংকীর্তন, ধ্যান, শ্রীশ্রী চণ্ডীপাঠ, মাতৃ বন্দনা, সমাধিস্নান, গুরু পূজা, সাধু ভাণ্ডার, অন্নপ্রসাদ আস্বাদন, গুরুস্নান, সাধু সম্মেলন, সন্ন্যাসীদের মাল্যদান ও শ্রদ্ধার্ঘ্য দান, বস্ত্র বিতরণ, বিশ্বশান্তি শ্রীশ্রী গীতাযজ্ঞ, মহতী ধর্মসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
মহতি ধর্মসভায় সভাপতিত্ব করেন শ্রীশ্রী বাসুদেব যোগাশ্রম ও শ্রীশ্রী বাসুদেব অনাথ আশ্রমের পরম পূজ্যপাদ অধ্যক্ষ শ্রীমৎ বিপ্লব চৈতন্য ব্রহ্মচারী মহারাজ। অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন এডভোকেট সৌমিত্র ভট্টাচার্য জয়। মহান আশীর্বাদক ছিলেন ভারত হতে আগত উত্তরাখণ্ড ঋষিকেশের যোগ-বেদান্তচার্য শ্রীমৎ স্বামী নিত্যানন্দ গিরি মহারাজ। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম – ৫ হাটহাজারী আসনের সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম পি। সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম ১০ হালিশহর আসনের সাংসদ আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু এমপি। প্রধান ধর্মীয় বক্তা ছিলেন হাটহাজারী শ্রীশ্রী পুণ্ডরীক ধামের অধ্যক্ষ শ্রীমৎ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী। মুখ্য আলোচক ছিলেন অদুল- অনিতা ট্রাস্টের চেয়ারম্যান দানবীর অদুল কান্তি চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন আশ্রমের একনিষ্ঠ ভক্ত শ্যামল কান্তি দে । বাংলাদেশ টেলিভিশন ও বেতারের বাচিক শিল্পী রণধীর দে ও শান্তা সেন গুপ্তার যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ খাদ্য অধিদপ্তর ঢাকার সংরক্ষণাগার শেখর চন্দ্র মল্লিক, সমাজহিতৈষী প্রণব সাহা বাবলু, ভারত হতে আগত উত্তরাখন্ড হরিদ্বার ওমকার আশ্রমের মহারাজ শ্রীমৎ স্বামী নির্বানানন্দ সরস্বতী, চট্টগ্রাম বোয়ালখালী গোমগন্ডী যোগাশ্রমের উপাধ্যক্ষ শ্রীমৎ স্বামী ছত্রেশ্বরানন্দ সরস্বতী মহারাজ, হাটহাজারীর এসি ল্যাণ্ড আবু রায়হান, বাস মালিক সমিতির সভাপতি মঞ্জুরুল আলম চৌধুরী, বাসুদেব স্কুল এণ্ড কলেজের ভূমি দাতা পলি বিশ্বাস, ইউপি মহিলা সদস্যা ইশরাত সাহেরা প্রমূখ।
দু’দিনব্যাপী সংগীতাঞ্জলী অনুষ্ঠান চট্টগ্রাম জেলা জজ আদালতে আইনজীবী এড. সৌমিত্র ভট্টাচার্য জয় সঞ্চালনায় সংগীত পরিবেশনায় করেন ঢাকা হতে আগত টিভি ও বেতারের বিশিষ্ট বাউল কণ্ঠ শিল্পী সাগর বাউল, পাহাড়ী নৃত্য পরিবেশনায় ছিলেন খাগড়াছড়ি পাবর্ত্য জেলা হতে আগত য়াড়ং শিল্পী গোষ্ঠী, পাহাড়ি নৃত্য পরিচালনায় ছিলেন নৃত্যশিল্পী ধিনা ত্রিপুরা। ভজন সংগীত পরিবেশন করেন অমিত সেন গুপ্ত, গীতিনৃত্য নাট্য “দেবদেবীর আরাধনা” পরিবেশনায় সুরাঙ্গন বিদ্যাপীঠ পরিচালনায় হিল্লোল দাশ সুমন, একক সংগীত পরিবেশন করেন গ্রাম বাংলার জনপ্রিয় কণ্ঠ শিল্পী বাবলি সরকার, পাল্টা কীর্তন পরিবেশন করেন বিষ্ণুপদ ও সঞ্চয় গাণ্ডী দাশ, বাসুদেব অনাথ আশ্রমের ছাত্রদের দলীয় তবলা বাদন পরিবেশনা হয়, পরিচালনায় ঝুমকা তবলা প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পার্থ দাশ রিপন। উক্ত অনুষ্ঠানে দেশ বিদেশের বিভিন্ন মঠ ও মিশনের সাধু-সন্ন্যাসী, ব্রহ্মচারী, ঋষি মহাত্মা-মহারাজবৃন্দ, রাষ্ট্রীয় অতিথি ও ধর্মীয় আলোচকবৃন্দ উপস্থিত ছিলেন। দু’দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানে বহু দূর- দূরান্ত হতে অনেক ভক্তের সমাগম ঘটে ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!