মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় এসএসসিতে পাশের হার ৯৭.৬৩,দাখিলে ৭৮.০৩ উপজেলার শীর্ষে আশেক আলী খান স্কুল এন্ড কলেজ

আঃ কাদের, কচুয়া প্রতিনিধিঃ / ১৬১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩, ১০:৪৩ অপরাহ্ণ

কচুয়ায় এসএসসিতে পাশের হার ৯৭.৬৩ %,জিপিএ-৫ পেয়েছে ২৯৬ জন। চলতি বছর কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে কচুয়া উপজেলার ৪০টি মাধ্যমিক বিদ্যালয়ে ৩৬০৫জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে কৃতকার্য হয় ৩৩৬৭জন। আশেক আলী স্কুল এন্ড কলেজ থেকে ১৪১জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে৪২জন জিপিএ-৫ পেয়ে সবাই কৃতকার্য হয়ে ফলাফলে উপজেলার শীর্ষে রয়েছে। শতভাগ ফলাফল অর্জনকারী ৪টি প্রতিষ্ঠান হলো আশেক আলী স্কুল এন্ড কলেজ,নিন্দপুর এমকে আলমগীর উ”চ বিদ্যালয় ,মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উ”চ বিদ্যালয় ও পাথৈর উ”চ বিদ্যালয়। ১০ টি প্রতিষ্ঠানের কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি। উপজেলার শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী প্রতিষ্ঠান আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: মিজানুর রহমান বলেন চাঁদপুর জেলার প্রথম মুসলিম গ্রাজুয়েট প্রয়াত আশেক আলী খানের প্রতিষ্ঠিত আমাদের প্রতিষ্ঠান শ্রেষ্ঠত্ব অর্জনে সাবেক স্বরাস্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আরমগীর এমপি মহোদয়ের অনুপ্রেরণা ও গভনিং বডির সভাপতি সিতারা আলমগীর মহোদয়ের নির্দেশনায় এ ফলাফল অর্জিত হয়েছে। তাছাড়া প্রতিষ্ঠানের শিক্ষকদের সময়োপযোগী পাঠদান ,শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে পড়ালেখা করার কারনে ভাল ফলাফল সম্ভব হয়েছে । সাফল্যের শ্রেষ্ঠত্ব ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগীতা কামনা করছি।
কারিগরি শিক্ষা বোডের অধীনে ভকেশনাল ৪টি প্রতিষ্ঠান থেকে ১৬৯জন পরীক্ষার্থী অংশ গ্রহনকরে ২১জন জিপিএ-৫সহ ১৬৫জন কৃতকার্য হয়।
অপরদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার ৩৬ টি মাদ্রাসা থেকে ১৪৭৯ পরীক্ষার্থী অংশ গ্রহন করে কৃতকার্য হয় ১১৫৪জন। জিপিএ-৫ পেয়েছে মাত্র ৯ জন । পাশের হার ৭৮.০৩%। শতভাগ উর্ত্তীন দুটি প্রতিষ্ঠান হলো নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদ্রাসা ও দোঘর ইসলামিয়া মহিলা মাদ্রাসা।

ছবি: কচুয়ায় এসএসসিতে শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী আশেক আলী খান স্কুল এন্ড কলেজের উল্লসিত শিক্ষার্থীদের একাংশ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!