শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খুলনা সরকারি মহিলা কলেজ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নারী শিক্ষা বিস্তারে সর্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠ -তালুকদার আব্দুল খালেক

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১০৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩, ৮:২৬ অপরাহ্ণ

খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনা সরকারি মহিলা কলেজ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নারী শিক্ষা বিস্তারে সর্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠ। দেশের অন্যতম দুইটি বৃহত্তম মহিলা কলেজের মধ্যে একটি হলো খুলনা মহিলা কলেজ। এটি খুলনার সবচেয়ে প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠান। সংস্কৃতির বিভিন্ন অঙ্গনে ও ক্রীড়াক্ষেত্রে কলেজটির শিক্ষার্থীরা বেশ পারদর্শী। জাতীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতায় প্রতিবছর বিভিন্ন ইভেন্টে এই কলেজের শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়ে থাকে।
মেয়র আজ (মঙ্গলবার) সকালে খুলনা সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে কলেজটির ৮৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান সকল শিক্ষাপ্রতিষ্ঠান যেন সুন্দরভাবে পরিচালিত হয়। এজন্য প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোর উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এই কলেজের সাবেক শিক্ষার্থীরা অনেকেই সরকারের বিভিন্ন দপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এ কলেজের সুনাম ছড়িয়ে পড়ছে। কলেজটির মনোরম পরিবেশ, নিয়ম-শৃঙ্খলা, নিরাপত্তা ও শিক্ষার গুণগত মানের কারণে শিক্ষার্থীরা এ কলেজে ভর্তি হয়ে থাকেন। এই কলেজের উন্নয়নের জন্য মেয়র সহযোগিতার আশ্বাস দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. মোসাম্মৎ হোসনে আরা ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র। খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক ও কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর খান আহমেদুল কবীর চাইনিজ। অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সমীর রঞ্জন সরকার, যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মোল্লা আবুল বাশার, খুলনা সরকারি মহিলা কলেজের ছাত্রী সংসদের ভারপ্রাপ্ত অধ্যাপক মোঃ আবদুল জব্বার, বিশ্বাস প্রপার্টিজের চেয়ারম্যান আজগর বিশ্বাস তারা প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে মেয়রের নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কলেজ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। পরে কলেজের অডিটোরিয়ামে এ উপলক্ষ্যে কেক কাটেন নবনির্বাচিত সিটি মেয়র।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!