মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

অ্যাডঃ গ্লোরিয়াসরকার ঝর্ণা এমপিকে দাকোপ -বটিয়াঘাটা খুলনা-১ আসনের মাননীয় সংসদ সদস্য হিসাবে দেখতে চায় দাকোপ বটিয়াঘাটাবাসী-DBO-news

স্বপন কুমার রায় খুলনা / ১৪৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩, ১১:৫৩ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাকোপ-বটিয়াঘাটা খুলনা -১ এর উন্নয়নের রুপকার বাংলা

দেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্হাভাজন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয়কার্যনির্বাহী সংসদের সদস্য, আইন বিচার বিভাগীয় সংসদীয় কমিটিটির অন্যতম সদস্য অ্যাডঃ গ্লোরিয়াসরকার ঝর্ণা এমপিকে দাকোপ -বটিয়াঘাটা খুলনা-১ আসনের মাননীয় সংসদ সদস্য হিসাবে দেখতে চায় দাকোপ বটিয়াঘাটাবাসী।
“ভালো কাজে নজর কেড়ে”আস্হার প্রতিক হয়ে উঠেছেন অ্যাডঃ”গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি।
বর্তমান সরকারের আমলে উন্নয়নের জোয়ারে ভাসছে বাংলাদেশ। স্বতন্ত্র উন্নয়ন-পরিকল্পনা, নিজস্ব ব্যবস্থাপনায় আর্থিক জোগান, প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু ব্যবহার আর মানবসম্পদকে দক্ষ করে কাজে লাগানো- এগুলোর সমন্বয়ের মাধ্যমে ঘুরে দাঁড়িয়েছে বংলাদেশ সংসদ সদস্যদের মধ্যে অনেক তরুণ এমপি নজর কেড়েছেন পুরো বাংলাদেশের তথা তরুণ প্রজন্মের।ঠিক তেমনি ভালো কাজে নজর কেড়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটির সদস্য, আইন ও বিচার বিভাগীয় সংসদীয় কমিটির অন্যতম সদস্য, অ্যাডঃগ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি।
আমাদের খুলনা বিভাগীয় প্রধান স্বপন কুমার রায় জানান, এলাকার মানুষের আস্থার প্রতীক হয়ে উঠেছেন ধীরে ধীরে এমপি ঝর্ণা।
এমন একজন সংসদ সদস্য পেয়ে গর্বিত দাকোপ-বটিয়াঘাটাবাসী। করোনা প্রাদূর্ভাব দেখা দেয়ারসাথে সাথেই সরকারি নির্দেশনা মতে জনসমাগমকে নিরোৎসাহিত করতে নিরলসভাবে প্রতিদিন গ্রামান্তরে ছুটে চলেছেন। নিজের জীবনের ঝুঁকি নিয়ে জনস্বার্থে প্রতিদিন কাকডাকা ভোর হতে গভীর রাত পর্যন্ত এলাকায় ঘুরে ঘুরে জনগনের খবর নিয়েছেন।সাহায্য করছেন বাড়িয়ে দিচ্ছেন সহযোগীতার হাত। দাকোপ -বটিয়াঘাটি বাসী বলেন এ আসন থেকে যিনি এমপি নির্বাচিত হয়েছেন, কেউ জনগণের খবর রাখেননি।অ্যাডঃগ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি
গভীর রাত পযন্ত এলাকায় ধৈয্যনিয়ে জনগনের সমস্যা শুনে সুষ্ট সমাধানিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছেন।তারা বলেন আমরা সবসময় এ রকম জনপ্রিয় নেতাকে দ্বাদশ সংসদ নির্বাচন মনোনয়ন পেতে চাই যে আমাদের জন্য আন্তরিক হয়ে কাজ করবে এবং সমাজের উন্নয়ন মুলক কাজ করবে।”

এ্যাডঃগ্লোরিয়া ঝর্ণা সরকার ১৯৯৬ সালে আওয়ামী
লীগ সরকারের সময়ে যশোরের সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদিকার দায়িত্ব
পালন করেন।এরপর ২০০৪ সালে আইনবিভাগে উত্তীর্ণ হয়ে ঢাকা আইনজীবি পরিষদে শিক্ষানবিশ ছিলেন।তখনআওয়ামীলীগেরআইনজীবিপরিষদের সদস্য অ্যাডঃশহনাজ পারভীনের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে যোগদান করলে গ্রেনেড হামলার শিকারে মারাত্নক আহত হন। সেখান থেকে শারীরিকভাবে অসুস্হ হয়ে জীবন যাপন এবং আওয়ামীলীগের সাথে সক্রিয় রাজনীতিতে যুক্ত হন।ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে যার আবিস্কার ভালোবাসা ও আস্হার প্রতীক হিসাবে অ্যাডঃ গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, নিরলস প্ররিশ্রম করে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে আজ দাকোপের লাউডোব ফেরীঘাট স্হাপিত হয়েছে। অনেক বাধা বিপত্তির মাঝেও অ্যাডঃ গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপির ঐকিন্তিক প্রোচেষ্টায় জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে লাউডোব ফেরীঘাট চলমান। এই ফেরীঘাটের মাধ্যমে আজ কৃষক তার কাঙ্খিত লক্ষ্য অর্জণ করতে সক্ষম হয়েছে।এলাকার মানুষ ও কৃষক জনতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সম্নানিত সদস্য অ্যাডঃগ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়েছেন।বাজুয়া কালীপূজা উপলক্ষে ঐতিহ্যবাহী নৌকা বাইচ উপভভোগ করার জন্য গ্লারি ও মন্চ তৈরীর করার জন্য সরকারি ভাবে বরাদ্দ এনেছেন, যে কাজ চলমান।তিনি উপজেলা স্বাস্হ্য কমপ্রেস্ক্রে এ ৫০ শয্যা বিশিষ্ঠ থেকে উপনিত করে ১০০ শয্যয় উন্নতী করেছে।সাথে রুগীদের দুর্ভোগ কমাতে একটি ওয়াটার এমবুলেন্স সংযুক্ত করেছেন।
এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার। খুলনার দাকোপ উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে নিজের পরিশ্রম আর মেধা খাটিয়ে জাতীয় রাজনীতিতে জায়গা করে নেওয়া এক সফল নারী নেতৃত্বের নাম। ঢাকা জজ কোর্টের আইনজীবী এই নেত্রী বাংলাদেশ জাতীয় সংসদের প্রথম বাঙালি খ্রিষ্টান নারী সংসদ সদস্য। ‘সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্যরা সংসদের অলঙ্কার’ এমন মন্তব্য যে সঠিক নয় তা তিনি প্রমান করে দিয়েছেন খুলনা-১ আসনের (দাকোপ-বটিয়াঘাটা) এলাকায় উন্নয়ন ও সেবামুলক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে। করোনা মহামারির মধ্যে বিশেষ করে করোনার শুরুর দিকে মানুষ যখন ভয়ে ঘর থেকে বাইরে বের হতেন না তখন সংসদ সদস্য ঝর্না সরকার জীবনের ঝুঁকি নিয়ে এলাকার মানুষের কাছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ সহায়তা পৌছে দিয়েছেন নিজ হাতে। সরকারি সহায়তার পাশাপাশি বিভিন্ন এনজিও এর মাধ্যমেও সহায়তা পৌছে দিয়েছেন গরীব অসহায় মানুষের কাছে। সংরক্ষিত আসনের সংসদ সদস্য হয়েও তিনি কাজ করে চলেছেন এলাকার নির্বাচিত জন প্রতিনিধিদের মতোই। তাইতো খুলনা-১ আসনের সাধারণ মানুষ তাকেই এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি মনে করেন। পার্লামেন্ট ভয়েস এর সঙ্গে আলাপকালে সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্না সরকার বলেন, দেশের মানুষের ভরসার জায়গা হচ্ছে জননেত্রী শেখ হাসিনা। আর নেত্রীর নির্দেশে তার কর্মি হয়েই তিনি মানুষের সেবা করছেন। বঙ্গবন্ধু কন্যার চেয়েছেন বলেই তিনি প্রত্যন্ত অঞ্চল থেকে জাতীয় রাজনীতিতে জায়গা করে নিতে পেরেছেন। সংসদ সদস্য হয়ে মানুষের পাশে দাড়াতে পেরেছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!