সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নওগাঁয় অবৈধ ইটভাটায় ধ্বংস হচ্ছে পরিবেশ

উজ্জ্বল কুমার সরকার,নওগাঁ প্রতিনিধি / ১০৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৪ অপরাহ্ণ

নওগাঁর মান্দা উপজেলা এস এবি ব্রিকস নামে অবৈধ ইটভাটার কালো ধোঁয়ায় মারাত্মক ভাবে নষ্ট হচ্ছে পরিবেশ। কাঠ খড়ি ও বাঁশের গোড়া পোড়ানোর কারনে স্বাস্থ্যঝুঁকি বাড়ছে বলে অভিযোগ স্থানীয়দের।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার মান্দা কসব ইউনিয়ন অবস্থিত এস এবি ব্রিকস নামে ইটভাটাটি চলছে অবৈধভাবে। কয়লা পুড়িয়ে ইট বানানোর কথা থাকলেও এই ভাটায় পোড়ানো হচ্ছে বিশালাকার গাছ ও বাঁশের গোড়া। যাতে করে কালো ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ। শুধু তাই নয়, আবাদি জমির মাটি দিয়ে ইট বানো হচ্ছে বলে জানান একটি মহল। এছাড়াও গাছ পোড়ানোর কারনে খড়ির যোগাড় দিতে গিয়ে উজাড় হচ্ছে বিভিন্ন ফলদ ও বনজ গাছের বাগান।

এ বিষয়ে এস এবি ব্রিকসের মালিকের সাথে কথা হলে তিনি বলেন” কয়লার দাম অতিরিক্ত হওয়ার ফলে আমরা কয়লা কিনতে পারছি না। যার ফলে খড়ি পুড়িয়ে ইট বানাচ্ছি।”

মান্দা উপজেলা নির্বাহী অফিসার বলেন” তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”অনতিবিলম্বে এই অবৈধ ইটভাটা বন্ধ করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা হোক এমনটাই দাবী এলাকার সচেতন মহলের।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!