সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ শিল্পী সমিতির বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়- DBO-News

এস ডি স্বপন বিশেষ প্রতিনিধি / ৩৪৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৪ অপরাহ্ণ

বাংলাদেশ শিল্পী সমিতি সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে দুবাইয়ের দেরায় একটি হোটেলে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় জানানো হয়, আগামী ১১ এবং ১২ মার্চ বাংলাদেশ শিল্পী সমিতি আমিরাত শাখার উদ্যোগে তৃতীয় বর্ষপূর্তি, স্বাধীনতার রজত জয়ন্তী, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেন আয়োজক কমিটি।

দুবাইয়ের কেসিসে অবস্থিত ক্রিসেন্ট ইংলিশ মিডিমাম স্কুল প্রাঙ্গণে দুই দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা অনুষ্টিত হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত শিল্পীদের মধ্যে উপস্থিত থাকবেন, মীর সাব্বির, মুনিয়া মুন, পাগল হাসানসহ আমিরাতে বসবাসকারী শিল্পীরা।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিল্পী সমিতির আমিরাতের সভাপতি জাবেদ আহমেদ মাসুম, সহ-সভাপতি মামুন রেজা, সহ-সভাপতি বঙ্গ শিমুল, সাধারণ সম্পাদক শামস সুমন, জাভেদ সারোয়ার, লুৎফুর রশিদ রাসেল, মিডিয়া এন্ড কমিউনিকেশন সেক্রেটারি সৈয়দ আরিফুর রহমান, সভাপতি বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশন সিকদার মো. সাফায়েত উল্লাহ ও সাধারণ সম্পাদক মকবুল হোসেন, দুবাই আওয়ামী লীগ সভাপতি হাজী শফিকুল ইসলাম, সময় টেলিভিশন আমিরাত শাখার প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সভাপতি শিবলী আল সাদিক, বাংলদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র উপদেষ্টা ও স্বাধীন দেশ টিভির সিইও মাহাবুব হাসান, বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র সভাপতি ও এসএ টেলিভিশনের আমিরাত প্রতিনিধি সিরাজুল হক, মাই টিভির আমিরাত প্রতিনিধি ও বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র সাংগঠনিক সম্পাদক সামছুর রহমান সোহেল, আরব বাংলা টিভির প্রতিনিধি ও বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র প্রচার সম্পাদক সাগর দেবনাথ, নিউজ ২৪ টিভির আবুধাবী প্রতিনিধি মামুন মাহি, সিটিজি নিউজের গোলাম সরোয়ার, দৈনিক আমার বাংলার আমিরাত প্রতিনিধি মুন্না, এন টিভির ক্যামেরা পার্সন সামছুল হক, দৈনিক বাংলার অধিকার এর সম্পাদক সাগর চন্দ্র (স্বপন) সহ আমিরাতে বসবাসর সাংবাদিক ও পেশাজীবি সহ বিভিন্ন অঙ্গ-সংগঠেনর নেতৃবৃন্দ।

সবার আগে সর্বশেষ সংবাদ দেখতে ক্লিক করুন www.dainikbanglarodhikar.com

এ সময় সংগঠনের সভাপতি জাবেদ আহমেদ মাসুম বলেন, বিশেষ কিছু ইভেন্টের মাধ্যমে আমিরাতের শিল্পী সমিতি দর্শক-স্রোতাদের মন জয় করতে পারবো। দুই দিনব্যাপী আয়োজিত মেলা মানুষকে উপভোগ্য করে তুলবে বলে আমি বিশ্বাস করি। কারণ মেলায় দেশীয় খাবার থেকে শুরু করে পোষাকের সমাহার থাকবে চোখে পড়ার মতো। তিনি আরো বলেন, আপনাদের কাছে অনুরোধ শিল্পীরা কমিউনিটি থেকে যেনো বঞ্চিত না হয়। কারণ একত্রিত হয়ে সবাইকে নিয়ে কাজ করতে চাই।

সাধারণ সম্পাদক শামস সুমন বলেন, শিল্পী-সাংবাদিক সব সময় একে অপরের পরিপূরক হয়ে কাজ করে আসছে। আমি মনে করি আমিরাতেও এর ব্যতিক্রম নয়। আমরা শিল্পীদের ঐতিহ্য তুলে ধরার যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি, তা প্রচারের মাধ্যমে প্রবাসীসহ সকলের মাঝে তুলে ধরবেন। এটাই হবে এ সমিতির সবচেয়ে বড় সহযোগিতা।

সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে বাংলা ও বাঙালির কৃষ্টি-কালচার প্রবাসে তুলে ধরা সম্ভব।

সময় টেলিভিশনের আমিরাত শাখার প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাবের ইউএই’র সভাপতি শিবলী আল সাদিক বলেন, ইভেন্ট সফল করতে হলে ব্যাপক হারে প্রচার করতে হবে এবং কমিটমেন্ট রক্ষার পাশাপাশি শৃংখলা বজায় রেখে পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে। তাহলেই হবে শিল্পী সমিতির সার্থকতা।

এসএ টেলিভিশনের আমিরাত প্রতিনিধি এবং বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র সভাপতি সিরাজুল হক বলেন, শিল্পী সমিতির বর্ষপূর্তি অবশ্যই ব্যতিক্রমধর্মী হওয়া উচিত। বিভিন্ন ইভেন্টগুলোকে গুছিয়ে করতে পারলে সুনাম অর্জন করা সম্ভব। আমরা শিল্পী সমিতিকে সাধ্যমতো সহযোগিতা করবো।
মতবিনিময় সভা ডিনারের মধ্য দিয়ে শেষ হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!