সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মিঠাপুকুরে বছির উদ্দিন ডিগ্রী কলেজের নিয়োগে অনিয়মের অভিযোগ

বাংলার অধিকার / ১৫৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:১৬ অপরাহ্ণ

শরিফা বেগম শিউলি  রংপুর জেলা প্রতিনিধি 

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ১৬ নং মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর বছির উদ্দিন ডিগ্রী কলেজে চাকরির নিয়োগের অনিয়ম হয়েছে বলে অভিযোগ উঠেছে ।

অভিযোগকারী সূত্রে সোমবার (৬ই ফেব্রয়ারী ২০২৩) সরেজমিনে গেলে জানা যায়, ২৭ জানুয়ারি শুক্রবার সরকারি বেগম রোকেয়া কলেজে লিখিত ও ভাইবা পরীক্ষার মাধ্যমে সাত জনকে নিয়োগ দেয়া হয়।

মির্জাপুর বছির উদ্দিন ডিগ্রী কলেজে সাতটি পদের জন্য ৪২ জন পরীক্ষা দেয়। তার মধ্যে একটি পদে পরিচ্ছন্ন কর্মী নেওয়া হবে। সেই পদের জন্য ৪ জন হরিজন সম্প্রদায়ের ও ৩ জন মুসলমান আবেদন করেন। মির্জাপুর ডিগ্রী কলেজে অধ্যক্ষ মুশফিকুর রহমান সুমন এই চারজন হরিজন এর মধ্যে একজনের কাছ থেকে চাকরি দেওয়ার কথা বলে দুুই লক্ষ আশি হাজার টাকা জামানত নেয়। পরবর্তীতে হরিজন প্রর্থীকে চাকরি না দিয়ে আজিজুল নামের মুসলমান প্রার্থীকে মোটা অংকের বিনিময়ে চাকরি দেয়। পরে অধ্যক্ষ মুশফিকুর রহমান সুমন হরিজনকে চাকরি না দিয়ে টাকা ফেরত দেয়। কিন্তু সাম্প্রদায়িক বৈষম্যের কারণে মোটা অংকের টাকার বিনিময়ে হরিজন সম্প্রদায়ের প্রাপ্য চাকরি মুসলমানকে নিয়োগ দেওয়া হয় বলে হরিজন অভিযোগ করে বলেন আমরা জাত হরিজন আমাদের কাজ ময়লা, আবর্জনা ও পায়খানা পরিষ্কার করা।অথচ আমাদেরকে চাকরি না দিয়ে হরিজনের প্রাপ্য পদে চাকরি মুসলমানদের দিচ্ছেন। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক অভিযোগকারী বলেন, চাকরির পাওয়ার আশায় আমার সবকিছু সস্তা দামে বিক্রি করে টাকা দিয়েছিলাম। এখন কে দিবে আমার ক্ষতি পূরণ।

এ বিষয়ে জানার জন্য মির্জাপুর বছির উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুশফিকুর রহমান সুমন বলেন, যথা নিয়মে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখানে কোন ধরনের অনিয়ম দুর্নীতি হয়নি।

মির্জাপুর বছির উদ্দিন ডিগ্রি কলেজের সভাপতি রানু বলেন, নিয়োগ নিয়ে কোন অনিয়ম হয় নাই। বর্তমানে অনিয়ম হওয়ার কোন সুযোগ নাই।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের পরিচালক প্রফেসর এস এম আব্দুল মতিন লস্কর বলেন, নিয়োগ নিয়ে কোন অনিয়ম হলে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা মহাপরিচালক বরাবর অভিযোগ গেলে তারা সরেজমিনে তদন্ত করে দেখবে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইননানুক ব্যবস্থা গ্রহণ করা হবে#


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!