সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নওগাঁয় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা।

উজ্জ্বল কুমার সরকার,নওগাঁ প্রতিনিধি / ১৬২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৭ অপরাহ্ণ

পরীক্ষায় শুধু ভালো ফলাফল করলেই চলবে না, সাফল্যের ধারা অব্যাহত রাখার পাশাপাশি তোমাদের ভালো মানুষ হতে হবে। মানবিক মূল্যবোধ, অন্যের প্রতি শ্রদ্ধাশীল, সহমর্মিতা ও দেশপ্রেমের গুণাবলীতে সমৃদ্ধ হতে হবে।

নওগাঁয় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিরা উপরোক্ত কথাগুলে বলেন। নওগাঁ জেলা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বর মাঠে নির্ধারিত বুথ থেকে আগত শিক্ষার্থীদের হাতে সনদ ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার বিতরণ শুরু হয়। পরে কৃতী শিক্ষার্থীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আসন গ্রহণ করেন। এরপরে সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন করেন নওগাঁ সারেগামাপা সংগীত একাডেমির শিল্পী ও নওগাঁ প্রথম আলো বন্ধুসভার সদস্যরা। এ সময় মিলনায়তনে উপস্থিত শিক্ষার্থী দাঁড়িয়ে জাতীয় সংগীতের সঙ্গে কণ্ঠ মেলান। আবৃত্তিশিল্পী নওরীন শারমিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, প্রথম আলোর নওগাঁ প্রতিনিধি ওমর ফারুক।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণা ও দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ নাজমুল হাসান। তিনি বলেন, ‘নিষ্ঠা ও অধ্যাবসায়ের মাধ্যমে ভালো ছাত্র যেমন হতে হবে, তেমনি ভালো মানুষ হতে হবে। এসএসসিতে জিপিএ-৫ পাওয়া শিক্ষা জীবনের একটা বড় অর্জন। তবে এটাই শেষ নয়। জীবনের আরও অনেক পথ বাকি আছে। ভবিষ্যতেও সাফল্যের ধারা অব্যাহত রাখতে হবে। সাফল্যের ধারা অব্যাহত রাখার পাশাপাশি তোমাদের ভালো মানুষ হতে হবে।
লেখাপড়ার পাশাপাশি সাধনা, কর্তব্যনিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধের আহ্বান জানিয়ে নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান বলেন, পড়াশোনার পাশাপাশি সমাজ সচেতন মানুষ হিসেবে বড় হতে হবে। মানবিক মূল্যবোধ, পারস্পারিক সহমর্মিতা ও দেশপ্রেমের গুণাবলীতে সমৃদ্ধ হতে না পারলে যতই মেধাবী হোক না কেন তার কোনো মূল্য নেই। ভালো ছাত্র হয়ে মা-বাবার খোঁজখবর রাখে না, শিক্ষকদের শ্রদ্ধা করে না, সমাজের জন্য কোনো কাজে আসে না- এমন ভালো ছাত্র হয়ে কোনো লাভ নেই।
দৈনিক প্রথম আলোর সহকারী সম্পাদক ফিরোজ জামান চৌধুরী বলেন, প্রথম আলো হয়তো সব সময় সব পাঠকের চাহিদা অনুযায়ী সংবাদ পরিবেশন করতে পারে না। তবে প্রথম আলো তার নীতি-নৈতিকতার প্রশ্নে কখনও ছাড় দেয় না। সত্য প্রকাশে কখনও পিছপা হয় না। নওগাঁ সামাজিকসাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁর সভাপতি ডিএম আব্দুল বারী বলেন, মন দিয়ে লেখাপড়া করে তোমরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিচারক, বিসিএস অফিসার হও- এটা আমরা সবাই চাই। তবে সবার আগে ভালো মানুষ হতে হবে। আমাদের প্রত্যাশা স্বপ্ন পূরণের পাশাপাশি আলোকিত মানুষ হয়ে পরিবার, দেশ ও জাতির জন্য তোমরা আলো ছড়াবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!