সোমবার, ২০ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মেসির পেনাল্টিতে এগিয়ে আর্জেন্টিনা

খেলা ধুলা / অনলাইন নিউজ ডেক্স / ১৭২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২, ৯:৪৪ অপরাহ্ণ

বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের লড়াই, ৩৬ বছরের বিশ্বকাপ শিরোপার আক্ষেপ মেটানোর লড়াই। সেই লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনা এগিয়ে গেলো ম্যাচের ২৩ মিনিটে। এগিয়ে নেওয়ার নায়ক সেই মেসি। নিজের অধরা বিশ্বকাপ শিরোপা ছোঁয়ার লক্ষ্যে ফাইনালের মঞ্চে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে ১-০ গোলের লিড এনে দিলেন মেসি।

দৈনিক বাংলার অধিকার সর্বশেষ সংবাদ পেতে Google News অনুসরণ করুন www.dainikbanglarodhikar.com

বাংলাদেশ সময় আজ রাত ৯টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকেই ফ্রান্সের অপর চড়াও হয়েছিলো আর্জেন্টিনা। ম্যাচের ২১ মিনিটে ডি মারিয়াকে বক্সের ভেতর ফেলে দিলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে আলবিসেলেস্তাদের আগিয়ে নিতে একটুও ভুল করেননি মেসি।

ম্যাচের শুরুতেই আক্রমণে যায় আর্জেন্টিনা। তৃতীয় মিনিটে বাম দিক থেকে ক্রস করেন ডি মারিয়া। সেখান বল পেয়ে পাস দিলে না নিজের দখলে নেন ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস। ম্যাচের ৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন ম্যাক অ্যালিস্টার। তবে তা আটকে দেন হুগো লরিস।

এরপর ম্যাচের ৮ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন ডি পল। তবে ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হলে কর্নার পায় আর্জেন্টিনা। তবে তা কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের ১৩ মিনিটে প্রথম আক্রমণে ওঠে ফ্রান্স। তবে বল নিজের দখলে নিয়ে ক্লিয়ার করে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

ম্যাচের ১৭ মিনিটে ডি বক্সের ভেতর থেকে শট করেন ডি মারিয়া। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে। ম্যাচের ১৯ মিনিটে বাম দিকে ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় ফ্রান্স। সেখান থেকে অ্যান্তোনিও গ্রিজম্যানের নেওয়া ফ্রি কিক থেকে হেড করেন অলিভিয়ের জিরুদ। তবে তা অল্পের জন্য চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।

ম্যাচের ২১ মিনিটে ডি বক্সের ভেতর ডি মারিয়াকে ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিওনেল মেসি। তার গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড পায় আর্জেন্টিনা


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!